এবার ইউটিউবে জনপ্রিয় হবেন আপনিও

ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়ার যুগে আপনি নিজেকে কিভাবে উপস্থাপন করছেন সেটি বেশ গুরুত্বপূর্ণ বিষয়। বিশ্বের বিভিন্ন দেশে এমন অনেক ব্যক্তি আছেন যারা ইন্টারনেট-ভিত্তিক মাধ্যমগুলোতে বেশ জনপ্রিয়। এক্ষেত্রে ইউটিউবের কথাই ধরা বিস্তারিত..

শীতলপাটির গ্রাম

গ্রাম বাংলার ঐতিহ্য হিসেবে কনের সঙ্গে শ্বশুরবাড়িতে একটি শীতলপাটি দেওয়ার দৃশ্য এখনও অহরহ চোখে পড়ে। কালের বিবর্তনে শীতলপাটি বোনার পেশা এখন বিলুপ্তির পথে। তবে ফেনীর পরশুরামের পৌর এলাকার অনন্তপুর গ্রামে বিস্তারিত..

রেইনট্রি হোটেল চলছে অবৈধভাবে: ব্যবস্থা নিচ্ছে রাজউক

আবাসিক এলাকায় বাণিজ্যিক ব্যবহারের অভিযোগে গত মাসেই আলোচিত রেইনট্রি হোটেলটি সিলগালা করেছিল রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এরপরও অবৈধভাবে প্রতিষ্ঠানটি চলছিল জানিয়ে রাজউকের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, শিগগিরই এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা বিস্তারিত..

সাবধান! খালি পেটে লিচু খাবেন না

সকালে খালি পেটে লিচু খাওয়া যাবে না। খেলে বিপদ হতে পারে। এমনকি শিশুদের বেলায় এতে মৃত্যু পর্যন্তও হতে পারে। লিচু খেতে হবে ভরা পেটে এবং পাকা লিচু। সম্প্রতি ভারতের একটি বিস্তারিত..

পানি রোগে আক্রান্ত হচ্ছে হাওরের মানুষ

খাদ্য সংকটে থাকা সর্বস্বান্ত হাওর পাড়ের মানুষের এখন নতুন উপদ্রব রোগবালাই। এখন পানিবাহিত নানা রোগবালাইয়ে আক্রান্ত হচ্ছেন তারা। হাওর তীরের কৃষি ও মৎস্যজীবী পরিবারগুলো আক্রান্ত হচ্ছে ডায়রিয়া, জ্বর, সর্দি, কাশি, বিস্তারিত..

নানা প্রলোভনে নারীদের ফাঁদে ফেলতো সাফাত

টার্গেট করা হতো সুন্দরীদের। সেলিব্রেটি হতে স্বপ্ন দেখেন এমন মেয়েদের সহজেই ডেকে আনা হতো। দেয়া হতো নানা প্রলোভন। প্রলোভনে পা দিয়ে সম্ভ্রম হারাতে হয়েছে অনেককে। এ বিষয়ে তারা কোনো অভিযোগ বিস্তারিত..

‘চিপ থ্রিলস’ এর তালে নেচে ভাইরাল ‘বিন্দাস’ ভারতীয় বধূ

একসময় ভারতীয় উপমহাদেশে বিয়ে মানেই কনের অশ্রুভেজা নয়নে বিদায়ের দৃশ্য ছিল অবধারিত। আধুনিকতার ছোয়াই সেই দিন বদলেছে, তেমনই এক দৃশ্য দেখা গেল এক নববধূর বিয়ের প্রস্তুতির ভিডিওতে। অস্ট্রেলীয় গায়িকা সিয়ার বিস্তারিত..

ওদের বিল মিটিয়ে দিন

সে মেলা দিন আগের কথা। মফস্বলে একটা ছোট কাগজ সম্পাদনা করি। পাশাপাশি কবিতা লিখি। মুছি। মাঝে মাঝে দৈনিকের সাহিত্য পাতায় সেগুলো ছাপাও হয়। তাতে গর্ব হয় আমার। কষ্ট হয় আব্বার। বিস্তারিত..

হাওর পরিস্থিতি দেখতে নেত্রকোনা খালিয়াজুরীতে আসছেন প্রধানমন্ত্রী

অকালবন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকা দেখতে আগামী বৃহস্পতিবার নেত্রকোনার খালিয়াজুরীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় তিনি ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। তাঁর এ সফর ঘিরে নেত্রকোনার ক্ষতিগ্রস্ত মানুষেরা আশার বিস্তারিত..

ভিজিএফ তালিকায় নাম না থাকায় গ্রামে গ্রামে ক্ষোভ

ভিজিএফ’এর তালিকা নিয়ে হাওর পাড়ের বেশিরভাগ গ্রামের কৃষকদের মধ্যেই ক্ষোভ বিরাজ করছে। ভিজিএফ তালিকায় অপেক্ষাকৃত দরিদ্র কৃষকদের নাম বাদ দেওয়া, দরিদ্রদের না দিয়ে প্রবাসী পরিবারের সদস্যদের দেবারও অভিযোগ রয়েছে। সংশ্লিষ্ট বিস্তারিত..