বৈদ্যুতিক হিটার থেকেই আগুনের সূত্রপাত: ফায়ার সার্ভিস

‘ইলেকট্রিক হিটার’ থেকেই বাংলাদেশ ব্যাংকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। এমনটি বলেছেন ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটির প্রধান সমরেন্দ্র নাথ বিশ্বাস। শনিবার ঘটনাস্থল পরিদর্শনের পর এই বিস্তারিত..

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

বাঙালির শৃঙ্খল মুক্তির দিন আজ। আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে বিশ্বের বুকে নিজেদের স্বাধীন ভূখণ্ডের অস্তিত্ব ঘোষিত হয়েছিল এদিন। পাকিস্তানি জান্তার বিস্তারিত..

ধরলা নদীর তীরে সোলার পার্ক বাস্তবায়ন হচ্ছে না

উপযুক্ত জায়গার অভাবে কুঁড়িগ্রামের ধরলা নদীর তীরে প্রস্তাবিত ৩০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন সোলার পার্ক বাস্তবায়ন হচ্ছে না। প্রকল্পটির জন্য নতুন জায়গা খোঁজা হচ্ছে বলে জ্বালানি খনিজ সম্পদ বিভাগ সূত্রে জানা বিস্তারিত..

বড় জয়ে শুরু বাংলাদেশের

বছরের প্রথম ওয়ানডেতে বড় জয় পেল বাংলাদেশ। শ্রীলঙ্কার রনগিরি ডাম্বুলা ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক দলকে ৯০ রানে হারিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। টস হেরে প্রথমে ব্যাটিং করে বাংলাদেশ ৫ উইকেটে ৩২৪ বিস্তারিত..

প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

রোববার ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটির ভোরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জাতীর বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও সর্বস্তরের মানুষ। সে উপলক্ষে পুরো সৌধ প্রাঙ্গণকে বিস্তারিত..

২৫ মার্চে হানাদার বাহিনীর বর্বরতা আমি দেখেছি

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর বলেছেন, ‘২৫ মার্চের কালরাতে হানাদার বাহিনীর বর্বরতার মহোৎসব আমি দেখেছি। আর এই নৃশংসতার প্রতিরোধ গড়েছিল স্বাধীনতাকামী বাঙালিরা।’ শনিবার গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি বাস্তবায়নের প্রক্রিয়াকে ত্বরান্বিত বিস্তারিত..

চোখ নিয়ে সাবধান হোন

আমাদের দেহের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও জটিল অঙ্গ চোখ। এজন্য চোখের যত্ন সঠিকভাবে নেয়া উচিত। চোখে সামান্য অসুবিধা হলেই সতর্ক হওয়া উচিত। কারণ আপনার অযত্নেই হারিয়ে যেতে পারে আপনার দৃষ্টিশক্তি। এমন বিস্তারিত..

মোমবাতি হাতে কালোরাত স্মরণে ‍শিশু অপূর্ণা

অপূর্ণা শিখা। রাজধানীর একটি বেসরকারি স্কুলে প্রথম শ্রেণিতে পড়ে। মায়ের সঙ্গে রাজধানীর সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ জাদুঘরে এসেছে ১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাত স্মরণে। আর ১০জনের সঙ্গে অপূর্ণাও মোমবাতি জ্বালিয়ে সেই রাতকে বিস্তারিত..

সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই: রাষ্ট্রপতি

সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা বিশ্ববাসীকে ভাবিয়ে তুলেছে- মন্তব্য করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, ‘আমরাও এর বাইরে নই।’ সন্ত্রাসী ও জঙ্গিদের বিরুদ্ধে বিশ্ববাসীকে সোচ্চার ও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিস্তারিত..

ইসলামে দেশপ্রেম ও দেশাত্মবোধ

প্রকৃতির ধর্ম ইসলাম স্বাধীনতা ও দেশপ্রেমের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে। স্বাধীনতা মানুষের প্রকৃতির সঙ্গে উৎপ্রোতভাবে জড়িত। মানুষ যেমন স্বাধীনভাবে জন্মগ্রহণ করে তেমনি বেঁচে থাকতে চায় স্বাধীনতার স্বাদ আস্বাদন করে। মানুষের বিস্তারিত..