যেখানে বাঘের ভয়, শরীফ জামিল

সুন্দরবন পৃথিবীর এক বিরল সম্পদ। জাতিসংঘ একে বিশ্ব ঐতিহ্যের মর্যাদা দিয়েছে। এর যে প্রাকৃতিক গঠন, এর যে জীবনচক্র, এখানে একটা প্রাণের বেঁচে থাকার সঙ্গে অন্য প্রাণ ওতপ্রোতভাবে জড়িত। এর একটা বিস্তারিত..

শিশুর চিঠির জবাব, সংসদে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন

শিশু শীর্ষেন্দু বিশ্বাসের চিঠির পরিপ্রেক্ষিতে পটুয়াখালীর পায়রা নদীতে সেতু নির্মাণের আশ্বাস দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে জাতীয় সংসদ। চিফ হুইপ আ স ম ফিরোজ সোমবার সংসদে বিষয়টি উত্থাপন করলে বিস্তারিত..

হিলারি ও ট্রাম্প সমানে সমান

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ের দিকেই যাচ্ছে হিলারি ক্লিন্টন এবং ডোনাল্ড ট্রাম্প। সিএনএন এবং ওআরসি’র সাম্প্রতিক জরিপের ফলাফলে এমনটাই আভাস পাওয়া যাচ্ছে। যুক্তরাষ্ট্রের অন্যতম দুটি অঙ্গরাজ্য পেনসিলভানিয়া বিস্তারিত..

সবজিতে উচ্চমাত্রার কীটনাশকে ঝুঁকিতে জনস্বাস্থ্য

দেশের বাজারে ফুলকপি, টমেটো, বেগুন, কাঁচামরিচ, লালশাকসহ বিভিন্ন ধরনের শাকসবজিতে মানবদেহের জন্য ক্ষতিকর কীটনাশক মেশানো হচ্ছে। উৎপাদক পর্যায় থেকে শুরু করে পাইকারি ও খুচরা বাজারে পৌঁছানো পর্যন্ত বিভিন্ন ধাপে ডাইমিথয়েট, বিস্তারিত..

যৌনমিলনের পর পুরুষরা বেশি ধার্মিক হন

যৌনমিলন মানুষের মধ্যে আধ্যাত্মিকতা ও ধর্মবিশ্বাস উৎসাহিত করে বলে দাবি করেছেন গবেষকরা। যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলিনার ডিউক বিশ্ববিদ্যালয়ের গবেষকরা বলেছেন, যৌনমিলন ধর্মবিশ্বাসে অনুপ্রেরণা যোগায়। বিশেষ করে ঈশ্বর এবং ধর্মে বিশ্বাস আরো বিস্তারিত..

লুটপাট আর অনিয়ম-বিশৃঙ্খলায় আকণ্ঠ ডুবে আছে স্বাস্থ্য খাত

দুর্নীতি-লুটপাট আর অনিয়ম-বিশৃঙ্খলায় আকণ্ঠ ডুবে আছে দেশের স্বাস্থ্য খাত। তৃণমূল পর্যায়ের স্বাস্থ্যকেন্দ্র থেকে শুরু করে স্বাস্থ্য অধিদফতর পর্যন্ত সর্বত্রই অভিন্ন চিত্র বিদ্যমান। মিঠুদের মতো সাধারণ ঠিকাদারদের কাছেই জিম্মি হয়ে আছে বিস্তারিত..

বাণিজ্যিকভাবে হাঁস পালন

মাগুরার শ্রীপুর উপজেলার কাজলী গ্রামে বাণিজ্যিকভাবে হাঁসের খামার চালু করেছে ঝালমুখ লিমিটেড নামের একটি কোম্পানি। বর্তমানে এ খামারে দুই হাজারেরও বেশি দেশি হাঁস পালন করা হচ্ছে। এই খামার থেকে প্রতিদিন বিস্তারিত..

প্রয়োজনে নির্দিষ্ট সময়ের পর‌ও অফিস : স্বরাষ্ট্রমন্ত্রী

অফিস সময়ের পরে সচিবালয়ের ভেতর কোনো কর্মকর্তা-কর্মচারী থাকতে পারবেন না বলে সরকার সম্প্রতি যে প্রজ্ঞাপন জারি করেছে তাতে একটু সংশোধনী এনেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি জানিয়েছেন, প্রয়োজন হলে মন্ত্রী বিস্তারিত..

আইসিইউতে মেয়র আরিফুল

বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার আসামি সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী গুরুতর অসুস্থ। সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে বিস্তারিত..

ছাত্রলীগের সংঘর্ষ, সৈয়দ নজরুল মেডিকেল বন্ধ ঘোষণা

কিশোরগঞ্জে ছাত্রলীগের বিবদমান দুই গ্রুপের সংঘর্ষের জের ধরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ছাত্রদের রবিবার বিকাল ৫টার মধ্যে এবং মেয়েদের সোমবার সকাল ৭টার বিস্তারিত..