শখ করে বার্বি হলেন মা-মেয়ে

ছোটবেলা থেকেই কেউ চায় বড় হয়ে সে ডাক্তার হবে। কেউ চায় শিক্ষক হতে। কেউ বা হতে চায় উকিল। কিন্তু, বড় হয়ে পুতুল হতে চায় ক’জন? সেই অবাস্তব ঘটনাই তো ঘটেছে বিস্তারিত..

শিশুদের জন্য ৩৮টি কাজ ঝুঁকিপূর্ণ: শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক এমপি বলেছেন, সরকার শিশুদের জন্য ৩৮টি কাজ ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে। শুধু আইন প্রণয়ন বা শাস্তির বিধান করলেই শিশুশ্রম নিরসন করা সম্ভব নয়, শিশুশ্রম বিস্তারিত..

৯ম ওয়েজ বোর্ড ঘোষণার দাবি বিএফইউজের

অবিলম্বে গণমাধ্যমে কর্মরত সাংবাদিক কর্মকর্তা ও কর্মচারীদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের ঘোষণার দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতৃবৃন্দ। শুক্রবার বগুড়ায় অনুষ্ঠিত বিএফইউজে’র নির্বাহী পরিষদের সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বিস্তারিত..

পঞ্চম মেয়াদের জন্য নির্বাচিত হলেন শাদের প্রেসিডেন্ট দেবি

শাদের প্রবীণ নেতা ইদ্রিস দেবি পঞ্চম মেয়াদের জন্য প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এর ফলে তার ক্ষমতার থাকার সময়সীমা ২৬ বছর হলো। বৃহস্পতিবার জাতীয় নির্বাচন কমিশন একথা ঘোষণা করেছে। বিরোধী দল এই বিস্তারিত..

জাতিসংঘের পানিবিষয়ক উচ্চপর্যায়ের প্যানেলে শেখ হাসিনা

পানিবিষয়ক উচ্চপর্যায়ের একটি প্যানেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সদস্য হিসেবে মনোনীত করেছে জাতিসংঘ। ১০ রাষ্ট্র ও সরকারপ্রধানকে নিয়ে প্যানেলটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার জাতিসংঘ মহাসচিব বান কি মুন ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট বিস্তারিত..

এই গরমে টি-শার্ট

গরমের দিনে আরামের পোশাক কী? ঝটপট মিলবে উত্তর, টি-শার্ট। এটি তরুণ-তরুণী—সবার কাছেই জনপ্রিয়। নকশার বৈচিত্র্য আর কাপড়ের কোমলতা—দুয়ে মিলে টি-শার্টের বাজার এখন তুঙ্গে। শুধু আমাদের দেশেই নয়, সারা বিশ্বেই ফ্যাশনেবল বিস্তারিত..

হাওরে ভাসছে কৃষকের স্বপ্ন

একের পর এক হাওরের ফসল রক্ষা বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে কৃষকের ফসল। চলতি বছরের আটাশ ফেব্রুয়ারির মধ্যে ঝুঁকিপূর্ণ হাওরে ফসল রক্ষা বাঁধ নিমার্ণের কাজ শেষ করার কথা থাকলেও নির্ধারিত সময়ে বিস্তারিত..

১০ ডলারের পুরাতন রাউটারের কারণে রিজার্ভ লুট

বাংলাদেশ ব্যাংকের দুর্বল হার্ডওয়্যার এবং সফটওয়্যার সিস্টেমের কারণেই হ্যাকাররা রিজার্ভ থেকে ৮০ মিলিয়ন ডলার চুরি করতে সক্ষম হয়েছিল। বিশ্বের সঙ্গে আর্থিক নেটওয়ার্কিংয়ের ক্ষেত্রে কেন্দ্রীয় ব্যাংকটি দীর্ঘদিন ধরে একটি পুরাতন (সেকেন্ড বিস্তারিত..

একজন শিল্পীর বড় অর্জন হচ্ছে তার মৌলিক গান

জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর এখন স্টেজ প্রোগ্রাম নিয়েই বেশি ব্যস্ত সময় পার করছেন। দেশের বিভিন্ন স্থানে শো করছেন তিনি। দেশের টানা শো-এর শিডিউলের কারণে দেশের বাইরের শোতে তেমন একটা সময় বিস্তারিত..

রুবেল সবচেয়ে খরুচে বোলার

জাতীয় দলের অন্যতম সেরা বোলার রুবেল হোসেন চার মাসের বেশি সময় পর মাঠে ফিরেছেন। শুক্রবার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের পক্ষে বোলিং উদ্বোধন করেন এই পেসার। পুরো ১০ ওভার বল করলেও বিস্তারিত..