তৃণমূলকে কথা বলার সুযোগ দিতেই সম্মেলন দুই দিন

এবারই প্রথমবারের মতো দুই দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। দলীয় সূত্র জানিয়েছে, সম্মেলনে তৃণমূলের নেতাদের বক্তব্যের সুযোগ দিতেই এবার দুইদিন ব্যাপী সম্মেলনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সম্মেলনে জেলা বিস্তারিত..

আন্ডার আর্মে কালচে দাগের অস্বস্তি থেকে মুক্তি

আন্ডার আর্ম বা বগলের নিচে কালচে দাগ নিয়ে আমাদের অনেকেই অস্বস্তিতে পড়ি। ইচ্ছে থাকলেও শথের স্লিভলেস পোশাক পরা হয় না। হাত উচু করলেই লজ্জায় পড়তে হয়। বগলের নিচের কালচে দাগ বিস্তারিত..

আমার মেয়ের নিরাপত্তা দেবে কে

খুজিস্তা নূর ই নাহারীন মুন্নী: তনুর মৃত্যুর প্রতিবাদে উত্তাল দেশ, তার রেশ শেষ হতে না হতেই ৫ বছরের শিশু পাশবিক যৌন নির্যাতনের শিকার। তাঁর কান্না থামতে না থামতেই দুই বোনকে বিস্তারিত..

আত্মহত্যার চেষ্টা করেছিলেন প্রিয়াঙ্কা

বলিউড পেরিয়ে হলিউডে ব্যস্ত প্রিয়াঙ্কা চোপড়া ক্যারিয়ারের কয়েকটি মুহুর্তে আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন। প্রিয়াঙ্কার সাবেক ম্যানেজার প্রকাশ যাজুর বরাত দিয়ে খবর জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। প্রিয়াঙ্কা এখন আন্তর্জাতিক তারকা। বহুদিনের বিস্তারিত..

পুষ্টি নিশ্চিত করতে মঞ্চ দরকার

পুষ্টি নিয়ে অনেক কাজ হচ্ছে, কিন্তু বাংলাদেশের সাংবাদিকরা সেগুলোর অনেক কিছুই জানে না ও তাদের জানানো হয় না বলে মন্তব্য করেছেন ইউওয়াই সিসটেমস্ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও চেয়ারপারসন ফারহানা বিস্তারিত..

বকের সারি

বিলের ধারে ঝোপের আড়ে সারি সারি বক চুপটি বসে ফন্দি আঁটে শিকার ধরার ছক। সঙ্গোপনে হেঁটে চলে সরু দু’টি পায়ে তীক্ষ্ণ চোখে চেয়ে থাকে ঘোরে ডানে-বাঁয়ে। গাপুস-গুপুস লম্বা ঠোঁটে খেয়ে বিস্তারিত..

ধানশালিকের দল

হাওয়াতে লুটোপুটি, সারাদিন ছুটোছুটি, হইচই, বেঁধে জুটি ধানশালিকের দল। সাথে নিবি নাকি বল, মন পাখি চঞ্চল। ওই দূরে মাঠ বন, সবুজের হাট মন কাড়ে, ডাকে সারাক্ষণ। ডানা মেলে উড়ে যাবো, বিস্তারিত..

আলু রপ্তানিতে নগদ সহায়তা পেতে প্রত্যয়ন লাগবে

আলু রপ্তানিতে সরকার ঘোষিত ২০ শতাংশ নগদ সহায়তা পেতে এখন থেকে আবেদনপত্রের সঙ্গে পটেটো এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রত্যয়নপত্র জমা দিতে হবে। রোববার বাংলাদেশ ব্যাংক থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনের মাধ্যমে বৈদেশিক মুদ্রা বিস্তারিত..

বিশ্বকাপের ফাইনালে কেমন চেহারায় ইডেন গার্ডেন

কলকাতায় আজ ফাইনাল হচ্ছে এমন একটা পরিবেশে যেখানে শহরে মাত্র কদিন আগেই ফ্লাইওভার ভেঙে পড়ে বহু মানুষ প্রাণ হারিয়েছেন, আর ভারত টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় টিকিটের চাহিদাতেও ভাঁটা পড়েছে। কিন্তু বিস্তারিত..

গিনেজে ১০৮ বছরের পুরোনো বোতলবার্তা

গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নিয়েছে জার্মানির আমরাম দ্বীপে পাওয়া ১০৮ বছরের পুরোনো বোতলবার্তা। গিনেজ রেকর্ডস কর্তৃপক্ষ আগের সব তথ্যপ্রমাণ বিশ্লেষণ করে নিশ্চিত হয়েছে, এটিই পৃথিবীর সবচেয়ে পুরোনো ‘বোতলবার্তা’। ১৯০৪ বিস্তারিত..