শিক্ষকদের সম্মান সবার ওপরে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষকরা প্রজন্মের পর প্রজন্ম তৈরি করছেন। তাদের সম্মান সবার ওপরে। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের বিস্তারিত..

হিলারির চেয়ে অভিজ্ঞ-দক্ষ প্রার্থী কেউ নেই: ক্লিনটন

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের চেয়ে অভিজ্ঞ ও দক্ষ প্রার্থী আর কেউ নেই বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন। ডেমোক্রাট মনোনয়ন প্রত্যাশী স্ত্রী হিলারির সমর্থনে প্রথমবারের মতো বিস্তারিত..

সেনাবাহিনীর শীতকালীন মহড়ায় যোগ দিবেন রাষ্ট্রপতি

৭ জানুয়ারি সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ-২০১৫ এর ‘ব্রিজ গ্রুপ এ্যাটাক’ মহড়ায় যোগ দিবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ মহড়া রাজবাড়ী জেলার কালুখালী উপজেলায় হওয়ার কথা রয়েছে। বঙ্গভবনের মিডিয়া উইং সূত্রে সেনাবাহিনীর বিস্তারিত..

বিশ্ব ইজতেমায় ডিএমপির ট্রাফিক নির্দেশনা

মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ঐতিহাসিক বিশ্ব ইজতেমা এবার অনুষ্ঠিত হবে দুই পর্বে। ৮, ৯ ও ১০ জানুয়ারি প্রথম পর্ব এবং ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় বিস্তারিত..

মুক্তিযুদ্ধের অন্য রণাঙ্গনে ত্রিগুণা সেন

বাংলাদেশের মুক্তিযুদ্ধে সহায়ক শক্তি হিসেবে অনেক বিদেশি ব্যক্তিই আন্তরিকভাবে এগিয়ে এসেছিলেন। মনেপ্রাণে তারাও চেয়েছিলেন বাংলাদেশে পাকিস্তানিদের গণহত্যা বন্ধ হোক এবং স্বাধীন দেশ হিসেবে বিশ্ব মানচিত্রে ঠাঁই নিক। সব শক্তি ও বিস্তারিত..

আইরিশ শিশুরা সেক্সে আগ্রহী বেশি, মিষ্টিতে কম

আইরিশ শিশুরা যৌন সম্পর্কের দিকে ঝুঁকছে বেশি। সম্প্রতি তাদের মধ্যে এই প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। তবে তাদের মধ্যে মিষ্টির প্রতি আগ্রহ কম দেখা গেছে। সম্প্রতি আয়ারল্যান্ডের ১৭ বছর বয়সী ১৩ বিস্তারিত..

ইরান-সৌদি বিরোধ মেটাতে তৎপর যুক্তরাষ্ট্র

শিয়া ধর্মীয় নেতা নিমর আল-নিমরের শিরশ্ছেদ নিয়ে সৌদি আরব ও ইরানের মধ্যে সৃষ্ট কূটনৈতিক বিরোধ মেটানোর উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি গত কদিনে দুই দেশের সিনিয়র নেতাদের সঙ্গে বিস্তারিত..

ডটবাংলা চালু হচ্ছে ২১ ফেব্রুয়ারি

মাতৃভাষার প্রতি মর্যাদা জানিয়ে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলা ডোমেইন ‘ডটবাংলা’ চালু করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। বুধবার (৬ জানুয়ারি) সচিবালয়ে সরকারের দুই বছরে বিস্তারিত..

বাংলাদেশ-ভারত সীমান্তহাট পরিচালনার প্রস্তাব অনুমোদন

সীমান্তহাট পরিচালনার জন্য ২০১০ সালে স্বাক্ষরিত বাংলাদেশের সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) ভূতাপেক্ষ ভারতের মন্ত্রিসভায় অনুমোদন দেয়া হয়েছে। বাংলাদেশ এবং সংশ্লিষ্ট রাজ্যগুলোর সঙ্গে আলোচনা করে স্থান নির্ধারণ করে সীমান্তহাট প্রতিষ্ঠা বিস্তারিত..

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের মেয়াদ বাড়ল

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদকে তার অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিল করে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, বিস্তারিত..