বিশ্ব ইজতেমায় ডিএমপির ট্রাফিক নির্দেশনা

মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ঐতিহাসিক বিশ্ব ইজতেমা এবার অনুষ্ঠিত হবে দুই পর্বে। ৮, ৯ ও ১০ জানুয়ারি প্রথম পর্ব এবং ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্ব।

ইজতেমায় অংশ নিতে আসা ধর্মপ্রাণ মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে যানবাহন পার্কিংয়ে নতুন নির্দেশনা জারি করেছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক আদেশে জানানো হয়,

বিশ্ব ইজতেমা উপলক্ষে যানবাহনের পার্কিং স্থান নিম্নরূপ :

১. চট্টগ্রাম বিভাগ পার্কিং : গাউসুল আজম এভিনিউ (১৩ নং সেক্টর রোডের পূর্ব প্রান্ত হতে পশ্চিম প্রান্ত হয়ে গরীবে নেওয়াজ রোড)।

২. ঢাকা বিভাগ পার্কিং : সোনারগাঁও জনপথ চৌরাস্তা হতে দিয়াবাড়ী খালপাড় পর্যন্ত।

৩. সিলেট বিভাগ পার্কিং : উত্তরাস্থ ১২ নং সেক্টর শাহমখদুম অ্যাডিনিউ।

৪. খুলনা বিভাগ পার্কিং : উত্তরাস্থ ১৫ ও ১৮ নং সেক্টরের খালি জায়গা।

৫. রংপুর বিভাগ পার্কিং : কামারপাড়া সংলগ্ন মাঠ ও উত্তরাস্থ ১০ নং সেক্টরের খালি জায়গা।

৬. রাজশাহী বিভাগ পার্কিং : প্রত্যাশা হাউজিং।

৭. বরিশাল বিভাগ পার্কিং : ধওর ব্রিজ ক্রসিং সংলগ্ন পার্কিং (আশা বিশ্ববিদ্যালয়ের খালি জায়গা) এবং ১৫ নং ও ১৮ নং সেক্টরের খালি জায়গা।

যে বিষয়সমূহ মুসল্লিগণকে মেনে চলার জন্য অনুরোধ জানানো হয়েছে :

১. আব্দুল্লাহপুর আশুলিয়া রোডের উপর কোন যানবাহন পার্কিং করা যাবে না।

২. যানবাহন পাকিং এর সময় মালিক ও চালক একে অপরের মোবাইল নম্বর নিয়ে রাখবেন, যাতে বিশেষ প্রয়োজনে এক অপরকে তাৎক্ষণিক ভাবে পাওয়া যায়।

৩. আখেরি মোনাজাতের পূর্ব রাতে-

আশুলিয়া হতে আগত যানবাহনসমূহ ধওর ব্রিজ ক্রসিং দিয়ে ডানে মোড নিয়ে মিরপুর বেড়িবাঁধ দিয়ে চলাচল করবে।

মহাখালী বাস টার্মিনাল হতে আব্দুল্লাহপুরগামী আন্তঃজেলা বাস, ট্রাক, কভার্ড ভ্যানসহ সকল প্রকার যানবাহন মহাখালী ক্রসিং-এ বামে মোড় নিয়ে বিজয় সরণি-গাবতলী দিয়ে চলাচল করবে।

কাকলী, মিরপুর হতে আগত যানবাহনসমূহ এয়ারপোর্টের দিকে না গিয়ে কুড়িল বিশ্বরোডে ইউটার্ন করে বা ডানে মোড় নিয়ে প্রগতি সরণি দিয়ে চলাচল করবে।

অনুরূপভাবে প্রগতি সরণি হতে আব্দুল্লাহপুরগামী যানবাহনসমূহ বিশ্বরোড ক্রসিং-এ ইউটার্ন করে বা ফ্লাইওভার দিয়ে কাকলী-মহাখালী রোড মিরপুর ফ্লাইওভার দিয়ে চলাচল করবে।

৪. বিদেশগামী বা বিদেশ ফেরৎ যাত্রীদের বিমান বন্দরে আনা-নেয়ার জন্য ট্রাফিক উত্তর বিভাগের ব্যবস্থাপনায় ২টি বড় আকারের মাইক্রোবাস নিকুঞ্জ-১ আবাসিক এলাকার গেইটে ভোর ৬টা হতে মোতায়েন থাকবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর