‘আপসহীন’ নেত্রীর তালিকায় হাসিনা তৃতীয়, খালেদা চতুর্থ

বিশ্বের ‘আপসহীন’ ১০ মুসলিম নেত্রীর তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া চতুর্থ স্থানে রয়েছেন। যুক্তরাজ্যভিত্তিক ব্রাউন গার্ল ম্যাগাজিন কর্তৃক প্রকাশিত এক তালিকায় এই তথ্য বিস্তারিত..

বার কাউন্সিল থেকে ব্যারিস্টার আমীরের পদত্যাগের

আবদুল বাসিত মজুমদার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বার কাউন্সিল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম। মঙ্গলবার নতুন কাউন্সিলের প্রথম বৈঠকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাংলাদেশে আইনজীবীদের তদারককারী কর্তৃপক্ষের গুরুত্বপূর্ণ পদটিতে বিস্তারিত..

দেশে এখন মাছি মারার চেয়েও মানুষ মারা সহজ

দেশে এখন মাছি মারার চেয়েও মানুষ মারা সহজ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, দেশে সুশাসনের অভাবের কারণেই এমনটি হচ্ছে। কিন্তু কারোর কিছুই করার নেই। বিস্তারিত..

রাজনীতির অগ্নিপরীক্ষা

সামনে রাজনীতির অগ্নিপরীক্ষা। একটি গ্রহণযোগ্য নির্বাচনের আন্তর্জাতিক চাপের মুখে আগামী বছরের শেষ লগ্নে তা করার একটি মানসিক প্রস্তুতি চলছে রাজনীতির অন্দরমহলে। শাসক জোটের নেতা-মন্ত্রীরা যতই বলুন ২০১৯ সালের মেয়াদ পূর্তির বিস্তারিত..

বৃটেনে তারেকের রাজনৈতিক আশ্রয় নিয়ে বিচলিত খালেদা

আগামী ডিসেম্বরে নাহলেও ফেব্রুয়ারি-মার্চের মধ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হয়ে যাবে বলে রাষ্ট্রপক্ষের একজন আইনজীবী জানান। এই মামলাকে কেন্দ্র করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে বিস্তারিত..

শামীম ওসমানের নতুন তথ্য

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, আমাদের দেশের মানুষের মাঝে ইনকাম ট্যাক্সের একটি ভয় আছে। আমি সানজিদা খাতুনের কাছে ক্ষমা চেয়ে বলছি, আপনারা সবাই স্বচ্ছ না। আইনজীবীদের কাছে বলছি, আইনজীবীরাও বিস্তারিত..

সুন্দরীগাছে সারবে ডায়াবেটিস

সুন্দরবনের সুন্দরীগাছের পাতা ও শ্বাসমূলে এমন কিছু ভেষজ উপাদান রয়েছে, যা ‘টাইপ-টু ডায়াবেটিস’ নিরাময়ে বিশেষভাবে কার্যকর হতে পারে। ভারতের বিজ্ঞানীদের সাম্প্রতিক এক গবেষণায় এ দাবি করা হয়েছে। পশ্চিমবঙ্গের আর জে বিস্তারিত..

জাতীয় ঈদগাহ ও বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ঈদের জামাতের সময়সূচি

আগামী ১০ জিলহজ ১৪৩৬ হিজরি মোতাবেক ২৫ সেপ্টেম্বর ২০১৫ শুক্রবার সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদ্যাপিত হবে। এ উপলক্ষে জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে। প্রতি বছরের ন্যায় বিস্তারিত..

ডা. জাকির নায়েকের প্রেমে পড়েছেন হ্যাপি

মিডিয়া জগতের আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা নাজনীন আকতার হ্যাপি এবার ডা. জাকির নায়েকের প্রেমে পড়েছেন! হ্যাপি জানিয়েছেন, ডা. জাকির নায়েকের কথাই তার সবচেয়ে বেশি ভালো লাগে। জাকির নায়েকের কথা শোনার সময় তার বিস্তারিত..

আগামী পৌর ও ইউপি নির্বাচন দলীয়ভাবেই

এত দিন ধরে নির্দলীয়ভাবে অনুষ্ঠিত হওয়া স্থানীয় সরকার নির্বাচন অবশেষে দলীয়ভাবে করার উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। আর তা হলে সামনের পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর নির্বাচনী প্রতীক বিস্তারিত..