শিক্ষা গবেষণায় বরাদ্দ মাইক্রোস্কোপ দিয়েও দেখা যাবে না

শিক্ষাখাতে বাজেট বরাদ্দের বিষয়ে হতাশা ব্যক্ত করে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী বলেছেন, ‘শিক্ষা গবেষণায় বাজেটে বরাদ্দ মাইক্রোস্কোপ দিয়েও দেখা যাবে না। অথচ আমরা কৃষি গবেষণায় সামান্য বরাদ্দ বিস্তারিত..

ছয় দফা : স্বাধিকার থেকে স্বাধীনতা তোফায়েল আহমেদ

আজ ঐতিহাসিক ৭ জুন। ১৯৬৬-এর এই দিনে বাংলার গণমানুষ স্বাধিকার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব রাজবন্দীর মুক্তির দাবিতে আওয়ামী লীগের নেতৃত্বে পাকিস্তানি শাসক গোষ্ঠীর বিরুদ্ধে সর্বব্যাপী হরতাল বিস্তারিত..

আঁচলের বিস্ময়

দুটি ছবি থেকে বাদ পড়েছেন এমন সংবাদে বিস্ময় প্রকাশ করে সময়ের আলোচিত নায়িকা আঁচল বলেন, আমি বিশিষ্ট প্রযোজক পরিচালক মোহাম্মদ হোসেনের উদ্যোগে একসঙ্গে দুটি ছবিতে চুক্তিবদ্ধ হই। একটি ‘বাদশা’, অন্যটি বিস্তারিত..

করদাতাদের ওপর নজরদারি থাকছে জেল জরিমানা

কর ফাঁকি ঠেকাতে বাজেটে বিশেষ নজর দেয়া হয়েছে। করের আওতার বাইরে থাকা সামর্থ্যবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে করের আওতায় আনতেও বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে। ভুল তথ্য দেয়ার জন্য বড় অঙ্কের জরিমানার বিস্তারিত..

নতুন মাইলফলকে ঢাকা-দিল্লি * লালগালিচা সংবর্ধনা * ২২ চুক্তি স্বাক্ষর * ঢাকায় কর্মব্যস্ত মোদি

চার দশক ধরে আটকে থাকা সীমান্ত সমস্যার সমাধান করতে সীমান্ত চুক্তি বাস্তবায়নের ঘোষণা দিয়ে দ্বিপক্ষীয় সম্পর্কের পুরনো জঞ্জাল সরিয়ে ফেলল প্রতিবেশী দুই দেশ- বাংলাদেশ ও ভারত। চুক্তির অনুসমর্থনের ফাইলপত্রও হস্তান্তর বিস্তারিত..

বার্সার নতুন গৌরবগাথা

কোন অঘটন নয়। এবারের ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতলো এফসি বার্সেলোনাই। দর্শকরা যথারীতি দেখলেন ‘মেসি ম্যাজিক’ ও নান্দনিক বার্সার ফুটবল সৌকর্য।  এতে রচিত হলো কাতালানদের নতুন গৌরবগাথা। শনিবার বার্লিনে ফাইনালে বিস্তারিত..

ইডেনের হলে উঠতে ১৪ হাজার! বৈধতায় ৩ হাজার

ঢাকার ঐতিহ্যবাহী ইডেন মহিলা কলেজে সিট বাণিজ্য নিয়ে ছাত্রলীগ নেত্রীর স্বেচ্ছাচারিতা মারাত্মক আকার ধারণ করেছে। নানা অজুহাতে ছাত্রীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে। বিষয়টি বুঝেও না বুঝার ভান করছেন কলেজ বিস্তারিত..

বাজপেয়ির পক্ষে ‘মুক্তিযুদ্ধা সম্মাননা’ নিলেন মোদি

বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদান রাখায় ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ির পক্ষে ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা’ পুরস্কার গ্রহণ করেছেন ঢাকা সফররত দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার দুপুরে বঙ্গভবনে বিস্তারিত..

ঘরের কোণে বনসাই

বনসাইয়ের পারিভাষিক অর্থ জীবন্ত ভাস্কর্য। বনসাইয়ের ইতিহাস বহু পুরোনো। ধারণা করা হয়, প্রায় ২০০০ বছর পূর্বে চীনের যাত্রা শুরু হয় এবং পরবর্তীতে অন্যান্য অঞ্চল জাপান, কোরিয়া ও ভিয়েতনামে বিস্তৃতি লাভ বিস্তারিত..

পীরগঞ্জে কৃষকের মাঝে পাওয়ার টিলার বিতরণ

পীরগঞ্জে কৃষকদের মাঝে সরকারি ভর্তুকির পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে। রোববার প্রধান অতিথি হিসেবে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সহকারি কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এস.এম. গোলাম কিবরিয়া। বিস্তারিত..