বিশ্বের এমন একটি শহরের সুন্দরী নারীদের অধিকাংশ অবিবাহিত

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বের এমন একটি শহর রয়েছে যেখানকার সুন্দরী নারীদের অধিকাংশই অবিবাহিত। ফুটবলের শহর ব্রাজিলের পাহাড়ি অঞ্চলে অবস্থিত নোভা ডো করডেরিও শহরে অধিকাংশ মেয়েরা বিয়ে করেননি। তাদের অধিকাংশের বয়স ২০ থেকে ৩৫ এর মধ্যে।

শত বছরের পুরনো এই শহরে ৬০০ জনই নারী। যার মধ্যে ৩০০ জন প্রেম করে বিয়ে করেছেন এবং শহরের নিয়ম ভঙ্গ করেছেন। এই শহরের মেয়েরা বিয়ের জন্য পাত্র খুঁজছেন এমন খবর প্রকাশ্যে আসার পরই বিশ্বজুড়ে পুরুষরা আগ্রহ দেখাতে শুরু করেন। তখনই পুরো ব্যাপারটি প্রকাশ্যে আসে।

আসলে এই শহরে কিছু নিয়ম রয়েছে, যা মেনে চলতে হবে পুরুষদের। আর সেই নিয়মগুলো অপছন্দ পুরুষদের। বিয়ের পর স্বামীকে সেখানেই থাকতে হবে এবং বাসন মাজা, বাথরুম পরিস্কার করা এবং রান্নায় সাহায্য করতে হবে তাকে।

যে শহরের সুন্দরী নারীদের অধিকাংশ অবিবাহিত

এই শহরে যে সব নারীরা বাস করেন তারা পুরুষবিদ্বেষী নন। কিন্তু তারা মনে করেন নারী–পুরুষ সমান। যেসব নারী এখনও বিয়ে করেননি তারাই এই নিয়ম তৈরি করেছেন।

এমনকি অর্থনৈতিক সিদ্ধান্ত নেন মহিলারাই। এই শহরের নারীরা স্বাধীনচেতা এবং নিজেদের টাকায় তৈরি করেছেন বাড়িও। তাই পুরুষদের কাছে এ ধরনের নিয়ম গ্রহণযোগ্যতা পায় না। সেজন্য নোভা ডো করডেরিও শহরের বিবাহযোগ্য মেয়েরা এখনো অবিবাহিত।

যদিও ওই নারীরা এতো কিছুর পরও এ শহর ছেড়ে যেতে নারাজ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর