মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে ১টি ট্রলারডুবি, পুলিশ সদস্যসহ নিখোঁজ ৩

হাওর বার্তা ডেস্কঃ সোনারগাঁয়ের নদী পরিবেষ্টিত চর হোগলা এলাকায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে ভোট গণনা করে নির্বাচনী সামগ্রী নিয়ে ফেরার পথে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে একটি ট্রলার ডুবে গেছে। রোববার রাত সাড়ে ৭টায় এ ঘটনাটি ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বন্দরের কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান।

ডুবে যাওয়া ট্রলারটিতে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিশ সদস্য ও নারী আনসারসহ ১৯ জনের মতো যাত্রী ছিল। এদের মধ্যে তিনজন নিখোঁজ রয়েছেন। নিখোঁজ ব্যক্তিরা হলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মেঘনা শাখার ব্যবস্থাপক বোরহান উদ্দিন, পুলিশের পিএসআই সেলিম এবং অজ্ঞাত একজন নারী আনসার সদস্য। রাত ১১টা নিখোঁজদের সন্ধানে ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ ও বিআইডব্লিউটি এ উদ্ধার অভিযান চালাচ্ছে।

বন্দর উপজেলার কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, নির্বাচনী দায়িত্ব শেষে নদী পথে চর কিশোরগঞ্জের বালুর ঘাট থেকে সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ঘাটের উদ্দেশে রওনা হয় ট্রলারটি। ট্রলারটি মাঝ নদীতে আসার কিছুক্ষণ পরই ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। ঘটনার খবর পেয়ে নৌ-পুলিশ, থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএর ডুবুরী দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে কাজ শুরু করেছে।

তবে ওই ট্রলারে কতজন ছিল তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ট্রলারটি উল্টে যাওয়ার কারণে অনেক যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছে। তবে নদী উত্তাল থাকায় ব্যালট পেপার ও ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী ও আনসার ও পুলিশের অস্ত্রের খোয়া গিয়েছি কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ফতুল্লার পাগলার কোষ্টগার্ডের সাব লেঃ এম মমতাজুল আসিফ জানান, নির্বাচনী সামগ্রী নিয়ে মেঘনা নদীতে ট্রলার উল্টে যাওয়ার ঘটনায় এখনও পর্যন্ত কোষ্টগার্ড ও নৌ-পুলিশের সদস্যরা ১৬ জনকে জীবিত উদ্ধার করতে পেরেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর