এমবাপে জাদুতে জয় পেল পিএসজি

হাওর বার্তা ডেস্কঃ নেইমার ও এডিসন কাভানির অভাব মোটেও বুঝতে দিচ্ছেন না কিলিয়ান এমবাপে। বলতে গেলে পিএসজিকে একাই টেনে নিচ্ছেন ফ্রান্সের এ ফরোয়ার্ড। রোববার লিগ ওয়ানের ম্যাচেও সেটাই দেখালেন তিনি। তার একমাত্র গোলেই তো সাঁত এতিয়েনের বিপক্ষে সহজ জয় পেয়েছে ফরাসি ক্লাবটি।সাঁত এতিয়েনের মাঠে রোববার বাংলাদেশ সময় রাতে ১-০ গোলে জেতে পিএসজি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের অধিকাংশ সময়ই বল দখলে এগিয়ে ছিল পিএসজি। সে সুবাদে ২০তম মিনিটে প্রথম জালের দেখা পাওয়ার সুযোগ পেয়েছিল দলটি। কিন্তু অ্যাঙ্গেল ডি মারিয়ার বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে ডিফেন্ডারদের পেছনে ফেলেন কিলিয়ান এমবাপে। তবে গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন ফরাসি এই ফরোয়ার্ড। এদিকে বিরতির আগে দুটি আক্রমণ করেছিল স্বাগতিকরা। তবে সাফল্য মেলেনি তাদের।

বিরতির পর আবারও বলের নিয়ন্ত্রণ নিয়ে জালের দেখা পাওয়ার অপেক্ষায় ছিল পিএসজি। কিন্তু ৫৫তম মিনিটে ডি মারিয়ার পাস ডি-বক্সে ফাঁকায় পেয়েও ইউলিয়ান ড্রাক্সলার প্রতিপক্ষের জালে ঠিকমতো শট নিতেক পারেননি। তবে ম্যাচের ৭৩তম মিনিটে এমবাপের নৈপুণ্যে গোলের অপেক্ষার অবসান হয় টমাস টুখেলের শিষ্যদের। দানি আলভেজের উঁচু করে বাড়ানো বল পেনাল্টি স্পটের কাছে পেয়ে দারুণ এক ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন এমবাপে। এর ফলে চলতি লিগ ওয়ানে সর্বোচ্চ ১৯ গোল করলেন তিনি।

এ জয়ে ২৩ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি। ২৫ ম্যাচ খেলা লিল ১২ পয়েন্ট পেছনে থেকে দুইয়ে রয়েছে। ৪৬ পয়েন্ট নিয়ে তিনে লিওঁ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর