খুলনা পুলিশ কমিশনারকে বদলি করে প্রজ্ঞাপন

হাওর বার্তা ডেস্কঃ খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবিরকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বদলি করা হয়েছে। বিএনপির পক্ষ থেকে নির্বাচন কমিশনে বিতর্কিত যেসব পুলিশ কর্মকর্তার তালিকা দেয়া হয়েছিল তাতে হুমায়ুন কবিরের নামও ছিল।

গত সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলির কথা বলা হয়। তবে তার জায়গায় আপাতত কাউকে কমিশনার হিসেবে দায়িত্ব দেয়া হয়নি।

গত ৮ ডিসেম্বর হুমায়ুন কবিরকে প্রত্যাহার করে নতুন একজনকে দায়িত্ব দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)।

এদিকে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পরিদর্শক থেকে চারজন কর্মকর্তাকে সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি দেয়া হয়েছে। সেইসঙ্গে সহকারী কমিশনার পদমর্যাদার আরো দুইজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সোমবার ও মঙ্গলবার ডিএমপি সদর দফতর থেকে পৃথক দুই আদেশে এই পদোন্নতি ও বদলি করা হয়।

সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত চারজন হলেন-ডিএমপির গোয়েন্দা-পশ্চিম বিভাগের নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. দেলোয়ার হোসেন, গোয়েন্দা-উত্তর বিভাগের নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. মজিবর রহমান, সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. রফিকুল ইসলাম ও প্রকিউরমেন্ট এন্ড ওয়ার্কশপ বিভাগের শহর ও যানবাহন পুলিশ পরিদর্শক মোহাম্মদ সাইদুল ইসলাম।

অন্যদিকে, বদলি হওয়া দুইজনের মধ্যে ডিএমপির সহকারী কমিশনার মো. ইমরান হোসেন মোল্লাকে সহকারী কমিশনার (প্রটেকশন) এবং সহকারী কমিশনার নিউটন দাসকে সহকারী কমিশনার (প্রশাসন) হিসেবে বদলি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর