প্রতিদিন ১ কেজি করে কমাতে পারে ওজন

হাওর বার্তা ডেস্কঃ শরীরের বাড়তি ওজন নিয়ে চিন্তার শেষ নেই। নিজের সৌন্দর্য ছাড়াও সুস্থ থাকতে অতিরিক্ত মেদ ক্ষতিকর। তবে চাইলেই প্রতিদিন ১ কেজি করে কমাতে পারেন ওজন। নিদিষ্ট নিয়ম মেনে একটি লেবুর চা-তেই কমবে ওজন। বিভিন্ন গবেষণায় দেখা গেছে যে লেবুর রস খুব দ্রুত শরীরের মেদ কাটতে সাহায্য করে থাকে।

যা যা লাগবে

৮ কাপ পানি

৬টি লেবুর রস

১/২ কাপ মধু

১০ টি পুদিনা পাতা

কয়েকটি বরফ কুচি

যেভাবে তৈরি করবেনঃ পানি হালকা গরম করে নিন। খুব বেশি গরম করবেন না। পানি, লেবুর রস, মধু, পুদিনা পাতা, সব একসাথে মিশিয়ে নিন। এবার এটি ফ্রিজে রেখে দিন কয়েক ঘণ্টা। কয়েক ঘণ্টার পর বের করে পান করুন। এক কাপ পানি একটি বরফ কুচি দিবেন এর বেশি না। কারণ অতিরিক্ত ঠাণ্ডা শরীরের শক্তি হ্রাস করে থাকে।

কখন খাবেনঃ প্রতিদিন নাস্তা খাওয়ার আগে এক গ্লাস লেবুর পানি খান। সকালের নাস্তায় খাবেন স্যালাদ এবং ফল। সকাল ১১ টায় আরেক গ্লাস লেবু পানি খাবেন সাথে অল্প কিছু ভাজা বাদাম খেতে পারেন। দুপুরের খাবারে একটি ডিম সিদ্ধ এবং অলিভ অয়েল ও আপেল সাইডার ভিনেগার দিয়ে লেটুস স্যালাদ খাবেন।

বিকেল ৪টায় আরেক গ্লাস লেবু পানি খান। এর সাথে আপনার পছন্দের কোন ফল খেতে পারেন। রাতের খাবারে এক টুকরা মাছ বা মাংস খেতে পারেন। তার সাথে স্যালাদ খেতে পারেন। রাতের খাবারের ২ ঘণ্টার পর আরেক গ্লাস লেবু পানি পান করুন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর