জাতিসংঘের সামনে বিএনপি নেতা-কর্মীদের বিক্ষোভ

জাতিসংঘের ৭০তম অধিবেশনে প্রধান মন্ত্রী শেখ হাসিনা বক্তব্য প্রদানকালে জাতিসংঘ সদর দপ্তরের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি ও তার অংগ সংগঠনের নেতা, কর্মী ও সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করে। দুপুরে প্রধান মন্ত্রী বক্তব্য প্রদান করলেও সকাল থেকে নিউইয়র্ক ও বিভিন্ন অঙ্গরাজ্য থেকে বিএনপির নেতা-কর্মীরা জড়ো হতে থাকে জাতিসংঘের সামনে। প্রধান মন্ত্রীর বক্তব্য চলাকালীন সময়ে তারা সরকার বিরোধী বিভিন্ন ব্যানার, প্লেকার্ড ও ফেষ্টুন সহ নানা শ্লোগান দিতে থাকেন। এ সময় তাদের গায়ে ছিলো হলুদ টি শার্ট । পোষ্টার ও ব্যানারে লিখা ছিলো- নো ডেমোক্রেসী ইন বাংলাদেশ উই ওয়ান্ট রিয়েল ডেমোক্রেসী ইন বাংলাদেশ,দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মিথ্যা মামলা তুলে নিত হবে ইত্যাদি।
6বিএনপি নেতা জিল্লুর রহমান জিল্লু, আব্দুল লতিফ সম্রাট, ডাঃ মুজিবুর রহমান ভূইয়া, গিয়াস আহমেদ, মঞ্জুর চৌধুরী, জসিম ভূইয়া, আক্তার হোসেন বাদল, জাকির এইচ চৌধুরী, আবু সাঈদ আহমদ, ও আহবাব চৌধুরী খোকনের নেতৃত্বে এ বিক্ষোভ প্রদর্শন করা হয়।
শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যখন বক্তব্য রাখছিলেন তখন নিউইয়র্ক, ফ্লোরিডা, পেনসেভেনিয়া, নিউজার্সিসহ বিভিন্ন ষ্টেট থেকে আগত বিএনপির কয়েক শত নেতাকর্মী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এই বিক্ষোভ প্রদর্শন করে এবং তারা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবী জানায়। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ নেতা কর্মীদের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানায়।
বিক্ষোভ চলা কালে বক্তব্য রাখেন বিএনপি নেতা জিল্লুর রহমান জিল্লু, আনোয়ার হোসেন, মঞ্জুর চৌধুরী, মাহমুদ চৌধুরী, হেলাল উদ্দিন, আব্দুল বাসেত, জাকির এইচ চৌধুরী, আবু সাঈদ আহমদ, আহবাব চৌধুরী খোকন, এবাব চৌধুরী, আতিকুল হক আহাদ, শরিফ লষ্কর, ফারুক চৌধুরী, সালেহ চৌধুরী, রেজাউল আজাদ ভূইয়া, হায়দার আলী, দিনাজ খান, হারুনুর রশীদ খান, শাহ ফরিদ, ফারুক চৌধুরী, আব্দুল বাসিত, সৈয়দ এনাম, মোহাম্মদ রাজা,গিয়াস উদ্দিন, নূরুল আমিন পলাশ, কাইয়ূম চৌধুরী, জাফর তালুকদার, কাওছার আহমেদ প্রমূখ।
সভায় বক্তাগণ শেখ হাসিনার গণবিরোধী বিভিন্ন কর্মকান্ডের তীব্র সমালোচনা করেন। উল্লেখ্য যে, বৃষ্টিকে উপেক্ষা করে বিএনপির এ বিক্ষোভ সমাবেশে উল্লেখ্যযোগ্য সংখ্যক মহিলা কর্মীদের উপস্থিতি লক্ষ করা যায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর