বিনামূল্যে কি বোর্ড পরিবর্তন করবে অ্যাপল

হাওর বার্তা ডেস্কঃ বিনামূল্যে ম্যাকবুকের ত্রুটিপূর্ণ কিবোর্ড পরিবর্তন করে দেবে টেক জায়ান্ট অ্যাপল। ব্যবহারকারীদের নানা অভিযোগের ভিত্তিতে সম্প্রতি প্রতিষ্ঠানটি এই সিদ্ধান্ত নিয়েছে। ‘বাটারফ্লাই’ কিবোর্ডযুক্ত ম্যাকবুক ও ম্যাকবুক প্রো’য়ের ব্যবহারকারীদের কিবোর্ড কাজ করছে না।

এমন সমস্যার মুখে পড়ছিলেন অনেক গ্রাহক। পরবর্তীতে অ্যাপলের সার্ভিস সেন্টারে গেলে গ্রাহকরা কোন সামাধান পাননি। বিষয়গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন অনেক গ্রাহক। এরপর অনেকেই কিবোর্ডের বিষয়টি নিয়ে মামলা করেন অ্যাপলের বিরুদ্ধে।

বিষয়টি আমলে নিয়ে বিনামূল্যে ম্যাকবুক ও ম্যাকবুক প্রোর কিবোর্ডের ত্রুটি সারিয়ে দেয়ার ঘোষণা দেয় অ্যাপল। বিনামূল্যের এই মেরামত প্রোগ্রামের আওতায় ২০১৫ থেকে ২০১৭ সালে বিক্রি করা ম্যাকবুক মডেলের কিবোর্ড সারিয়ে দেয়া হবে।

এছাড়া ২০১৬-১৭ সালের মধ্যে যেসব বিক্রি করা হয়েছে সেসব, ম্যাকবুক প্রো থেকেও কিবোর্ড সারিয়ে দেয়া হবে।উল্লেখ্য ২০১৫ সালে ১২ ইঞ্চি ম্যাকবুকে প্রথম ‘বাটারফ্লাই’ সুইচ কিবোর্ড আনে অ্যাপল।

এর আগে কিবোর্ডের প্রতিটি সুইচের নিচে ‘সিজার’ প্রযুক্তি ব্যবহার করতো প্রতিষ্ঠানটি। তখন অ্যাপল জানিয়েছিল, নতুন ‘বাটারফ্লাই’ কিবোর্ড আগের চেয়ে বেশি টেকসই ও আরামদায়ক হবে। তবে পরবর্তীতে ব্যবহারকারীদের হতাশ করে বাটারফ্লাই সুইচের কিবোর্ড।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর