ডাবুয়া খালে একটি পাকা সেতু নির্মাণের দাবি এলাকাবাসী

হাওর বার্তা ডেস্কঃ উপজেলার ডাবুয়া খালে একটি পাকা সেতু নির্মাণের দাবি দীর্ঘদিনের। ডাবুয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের কান্দিপাড়া ও তেলইপাড়ার সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম হিসেবে ওই স্থানে সেতু চায় এলাকাবাসী। সেতুটি নির্মিত হলে দুই এলাকার বাসিন্দাদের বহুদিনের দুর্ভোগ লাঘব হবে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, খালের অপর পাশে শত বছরের একটি কবরস্থান রয়েছে। সেখানে অনেক দূর ঘুরে গিয়ে লাশ দাফন করতে হয়। অতি প্রয়োজন হয়ে পড়ায় এলাকার মুরব্বিরা সবার সহযোগিতায় ২০১৬ সালের শেষ দিকে অস্থায়ীভিত্তিতে প্রায় আড়াই লাখ টাকা ব্যয়ে একটি সেতু তৈরি করেন। কিন্তু ২০১৭ সালের জুন মাসে প্রবল বন্যায় খরস্রোতা ডাবুয়া খালের পাহাড়ি ঢলে অস্থায়ী সেতুটিও ভেঙে যায়। পরবর্তী সময়ে আবারও সেখানে এলাকাবাসী দুই লাখ টাকা খরচ করে আরেকটি অস্থায়ী সেতু নির্মাণ করেন। বর্তমানে এটির অবস্থাও নড়বড়ে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নাজিম উদ্দিন জানান, কান্দিপাড়া ও নোয়াগাজী সংযোগ (তেলইপাড়া) সড়কের ওই এলাকায় একটি সেতু নির্মাণ করা খুবই জরুরি। সেতুটি হলে খালের পূর্ব-দক্ষিণে ঈদগাহ, পুরনো কবরস্থান এবং চেয়ারম্যান বাড়ি হয়ে শহীদ জাফর সড়কের সঙ্গে যোগাযোগের নতুন মাত্রা যোগ হবে।

স্থানীয় সংগঠক ইরফান সোলায়মানসহ অনেকে বলেন, রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী একটু দৃষ্টি দিলে এখানে সেতু অতি দ্রুত নির্মাণ করা যাবে। সব মিলিয়ে ডাবুয়া এলাকায় একটি সেতু নির্মাণের মাধ্যমে বদলে যাবে বিভক্ত দুই এলাকার মানুষের যোগাযোগের মাধ্যম।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর