মেসি-সুয়ারেজ জাদুতে বার্সেলোনা ড্র

হাওর বার্তা ডেস্কঃ লা লিগায় সেভিয়ার কাছে হেরেই যাচ্ছিলো বার্সেলোনা। তবে শেষ দুই মিনিটে মেসি–সুয়ারেজের জাদুতে নাটকীয়ভাবে বেঁচে গেলো তারা। গতকাল শনিবার রাতে সেভিয়ার সঙ্গে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে মেসির বার্সেলোনা। দলের হয়ে দুটো গোল করেছেন মেসি ও সুয়ারেজ। খেলাবিষয়ক ওয়েবসাইট ইএসপিএনের খবরে বলা হয়েছে, সেভিয়ার মাঠে খেলতে নেমে শুরুতেই দুটি সুযোগ নষ্ট করেন বার্সার স্ট্রাইকার সুয়ারেজ। খেলার তিন মিনিটে কৌতিনহোর বাড়িয়ে দেওয়া বল গোলপোষ্ট লক্ষ্য করে শট নিলেও গোল আটকে দেন সেভিয়ার গোলকিপার রিকো। এর ছয় মিনিট পরেই আবারও একটি সুযোগ হাতছাড়া করেন সুয়ারেজ।  অন্যদিকে ঘরের মাঠে অনবদ্য ফুটবল দিয়েই শুরু করেছিল সেভিয়া ৷

ম্যাচের প্রথমার্ধে বার্সাকে ছাপিয়ে ১-০ এগিয়ে যায় দলটি। সেভিয়ার হয়ে প্রথম গোলটি করেন ফ্রাঙ্কো ভাসকেস। ৩৬ মিনিটে কোরেয়ার পাশ ডি বক্সে পেয়ে গোল করেন ভাসকেস। খেলার দ্বিতীয়ার্ধের শুরুতেই সেভিয়ার ব্যবধান বাড়ান লুইস মরিয়ান। ২-০ গোলে এগিয়ে যায় সেভিয়া। ম্যাচের দ্বিতীয়ার্ধে সেভিয়ার দ্বিতীয় গোলটি হওয়ার কিছুক্ষণের মধ্যে মাঠে নামেন মেসি। তাঁকে পেয়ে দলের মনোবল কয়েকগুণ বেড়ে যায় এবং আক্রমণ ধারালো হয়। এরকম অবস্থায়ও ৬০ মিনিটে গোলের দারুণ সুযোগ মিস করেন সুয়ারেজ। তবে শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত গোল আসে সুয়ারেজের কাছ থেকেই।

ম্যাচের প্রথম গোলের জন্য অনেকক্ষণ অবধি অপেক্ষা করতে হয় বার্সেলোনাকে। ৮৩ মিনিটে বার্সার হয়ে প্রথম গোল করে ব্যবধান কমান সুয়ারেজ। কর্নার থেকে বল পেয়ে বাইসাইকেল কিকে বল জালে জড়ান বার্সার এই উরুগুয়ান স্ট্রাইকার। পরের মিনিটেই ডি-বক্সের বাইরে থেকে দ্রুতগতির শটে বার্সাকে দ্বিতীয় গোল এনে দেন মেসি। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়ে বার্সা। এদিকে রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে আলো ছড়িয়েছেন গ্যারেথ বেল। ক্রিশ্চিয়ানো রোনালদোর অনুপস্থিতি বুঝতেই দেননি তিনি। গতকাল শনিবার রাতে জোড়া গোল করেন বেল।

আর তাতে প্রতিপক্ষের মাঠ থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফিরেছে জিনেদিন জিদানের দল। অন্য গোলটি করেন করিম বেনজেমা। এই জয়ে ৩০ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে রিয়াল। এক ম্যাচ কম খেলা আতলেতিকো ৬৪ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ২৯ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে বার্সেলোনা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর