এলজিআরডি মন্ত্রী ভাষণ বাঙালি জাতির ইতিহাস ও অস্তিত্ব

হাওর বার্তা ডেস্কঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় জাতি আজ গর্বিত। এ ভাষণ বাঙালি জাতির ইতিহাস ও অস্তিত্ব। বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি লাভের অসামান্য অর্জন উপলক্ষে ফরিদপুরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রাশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) জামাল পাশা।

এলজিআরডি মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের  ভাষণের প্রতিটি বাক্য এ দেশের মুক্তিকামী মানুষের জন্য অনুপ্রেরণার উৎস ছিল। ভাষণটির আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার মধ্য দিয়ে এটাই প্রমাণ হয়েছে যে, এটি শুধু একটি ভাষণই না, এটি বাঙালি জাতিসহ সারা বিশ্বের শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায়ের দর্শন। বিশ্বের সব নিপীড়িত মানুষের অবলম্বন এবং অনুপ্রেরণা। এর আগে সকাল সাড়ে ৯টায় সারাদেশের মতো ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে আনন্দ শোভাযাত্রার জন্য জমায়েত হয়ে ১০টায় আনন্দ শোভাযাত্রা শুরু হয়। জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে আনন্দ শোভাযাত্রাটি জনতা ব্যাংক মোড় হয়ে সরকারি সারদা সুন্দরী কলেজের সামনে দিয়ে সরকারি রাজেন্দ্র কলেজ প্রাঙ্গণে শেষ হয়। পরে কলেজ প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এলজিআরডি মন্ত্রী। এরপর একই স্থানে সকাল সাড়ে ১০টায় আলোচনা সভা ও শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর