কিছুদিন পর ঢাকার মতই ‘তলিয়ে যাবে আ.লীগ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার (অব.) আসম হান্নান শাহ বলেছেন, এখন খবরে দেখা যায় জলাবদ্ধতায় ঢাকা তলিয়ে গেছে। কিছুদিন পরে এভাবেই খবরে দেখা যাবে আওয়ামী লীগ তলিয়ে গেছে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দল আয়োজিত ‘বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তনি বলেন, আগামীতে সরকার পতনের জন্য কঠোর আন্দোলন করতে দলকে ঢেলে সাজাবে বিএনপি। দলের নতুন কমিটিতে শুধু নিবেদিতপ্রাণ কর্মীদেরই অবস্থান থাকবে, ফাঁকিবাজদের কোনো স্থান হবে না।

হান্নান শাহ বলেন, আমরা অতীতে এই অবৈধ সরকারের বিরুদ্ধে ছোটখাটো আন্দোলন করেছি। এবার দল পূর্ণগঠন করে ঢেলে সাজিয়ে এই সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, যে সরকার বিশ্ববেহায়া, নারী কেলেঙ্কারির নায়ক এরশাদের সাথে জোট বেঁধে বড় বড় কথা বলছে তাকে বলার কিছুই থাকে না।

আগস্ট মাস আওয়ামী লীগের শোকের মাস। কিন্তু দেখা যায় এই শোকের মাসেই তাদের দলীয় একজন কেবিনেট মন্ত্রী মঞ্চে বসে গান গায়। এই যদি হয় তাদের শোকের মাসের চিহ্ন তাহলে তাদের কিছু বলার থাকে না। এভাবে চলতে থাকলে জনগণ তাদের ভালোই বাসবে।

তিনি বলেন, কারফিউ জারির পর গুলি করার অর্ডার থাকলেও আগে সে সময়ও গুলির ঘটনা ঘটেনি। কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে রাস্তায় দেখা মাত্রই বিরোধী দলের নেতাকর্মীদের গুলি করে মারছে। তারা ভাবছে বন্দুকের গুলির ওপর ভর করে ক্ষমতায় টিকে থাকা যাবে।

তিনি আরো বলেন, কিছু মিডিয়া উল্লেখ করে যে বিএনপি দল ভেঙ্গে গেছে, শেষ হয়ে গেছে। তাদের উদ্দেশ্যে আমি বলছি বিএনপি শেষ হওয়ার মতো দল নয়। যে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সে দল শেষ হতে পারে না। সময় মতো ঠিকই জেগে ওঠবে।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সংগঠনের যুগ্ম-সম্পাদক জাকির হোসেন ও প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর