নোংরা দাগমুক্ত মেকআপের ৫ সহজ উপায়

পরিবেশের আদ্রতার কারণে আজকের দিনে মেয়েদের পক্ষে নিখুঁত মেক আপ করা বেশ কষ্টকর। তবে কিছু উপায় জানা থাকলে দাগমুক্ত দীর্ঘ মেক আপের কাজটি সহজে করা যেতে পারে।
জেনে নিন নোংরা প্রলেপমুক্ত মেক আপের সহজ পাঁচটি ধাপ-
নোংরা দাগমুক্ত মেকআপের ৫ সহজ উপায়

১.আদ্রতা: নিখুঁত মেক আপের জন্য ত্বককে প্রথমে আদ্র করে নিন। তেলমুক্ত আদ্র পদার্থ ব্যবহার করুন যেন ত্বকের সাথে মেক আপটি দৃঢ়ভাবে লেগে থাকে। তেলতেলে ত্বকে প্রথমে বুরুশ দিয়ে একটু সাধারণ পাওডার মেখে নিন, অতঃপর মেক আপ করুন।
নোংরা দাগমুক্ত মেকআপের ৫ সহজ উপায়

২. চোখ: আইলাইনার প্রয়োগের পূর্বে চোখের নিচের অংশে একটু বেবি পাউডার মেখে নিন। পাউডার অতিরিক্ত আদ্রতা শুষে নিয়ে আইলাইনারকে দীর্ঘস্থায়ী করে। চোখের পাতায় সরাসরি যেকোন ক্রিম ব্যবহার করার পরিবর্তে প্রাথমিকভাবে আপনার চোখের উপযোগী কোন ক্রিম ব্যবহার করুন।
নোংরা দাগমুক্ত মেকআপের ৫ সহজ উপায়

৩. ঠোঁট: সুগার স্ক্রাবের মাধ্যমে ঠোঁটের অবাঞ্ছিত ময়লা তুলে ফেলুন। লিপিস্টিককে দীর্ঘস্থায়ী করতে ঠোঁটে একটু ফাউন্ডেশন মেখে নিলে ভালো। সাধারণ অঙ্কনী দিয়ে ঠোঁট আঁকুন। ঠোঁটে একপ্রস্থ লিপিস্টিক মেখে আবার মুছে ফেলুন। তারপর হালকা লিপ গ্লস ব্যবহার করুন।
নোংরা দাগমুক্ত মেকআপের ৫ সহজ উপায়

৪. ব্লাশ: সাধারণ পদ্ধতিতে মুখে চূর্ণ ব্লাশ প্রয়োগ করুন অথবা বিন্দু বিন্দু ব্লাশ গালে লাগিয়ে আঙুল দিয়ে ঘষুণ। রুবি, স্ট্রবেরি এবং অর্কিড লিল্যাক রঙের ব্লাশ গালে ব্যবহার করতে পারেন।
৫. মেক আপকে পুনরায় ঠিক করুন: একটি ঝরঝরে চেহারার জন্য মেক আপকে দৃঢ়ভাবে স্থাপন করতে হয়। মুখে প্রথমে একটু আবছা স্প্রে প্রয়োগ করে তার ছয়/সাত সেকেন্ড পর মেক আপ বসান। গরম এবং ঘর্মাক্ত দিনে আপনি এভাবেই পেতে পারেন একটি সতেজ চেহারা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর