শফিক চৌধুরীকে আবার এমপি দেখতে চাই, ফেইসবুকে ঝড়

হাওর বার্তা ডেস্কঃ  আসনরে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীকে আবারও এমপি হিসেবে দেখতে চাই এই স্লোগানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে ঝড় উঠেছে। শফিক চৌধুরীকে আবারও এমপি দেখতে চাই স্লোগানে বিশ্বনাথ-রশিদপুর সড়কে বিভিন্ন স্থানে সাটানো হয়েছে বিলবোর্ড।

গত কয়েকদিন ধরে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতারা শফিকুর রহমান চৌধুরীকে আবারও সংসদ সদস্য হিসেবে দেখতে চাই স্লোগান দিয়ে নিজনিজ ফেইসবুক আইডিতে পোষ্ট করেন। ইতিমধ্যে বেশ কয়েকজন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী তাদের নিজনিজ আইডিতে এমন লেখা ছবিসহ পোষ্ট পাওয়া যায়। আরও অনেক নেতা এভাবে শফিক চৌধুরীকে আবার সংসদ সদস্য দেখতে চাই বলে বিলবোর্ড-তোরন নির্মাণ করবেন বলে বিভিন্ন সূত্র জানাযায়। তবে এই দাবি ফেইসবুকে ঝড় তুললেও রাজপথে এমন দাবি নিয়ে আওয়ামী লীগ নেতাদের এখন দেখা যায়নি। তবে খুবই শিগগিরই শফিক চৌধুরীর সর্মথনে মাঠে নামবেন আ.লীগ নেতারা এমটাই জানাগেছে।

সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীর অনুসারীরা মনে করেন ক্লীন ইমেজধারী ত্যাগী এই নেতার মনোনয়ন না পাওয়ার কোনো কারণ নেই। তিনি দলের জন্য নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাচ্ছেন। বিএনপির প্রভাবশালী নেতা এম ইলিয়াস আলীকে পরাজিত করে এমপি হওয়ার পর তিনি ছিলেন অনেকটাই সফল। তিনি দলের প্রয়োজনে প্রতিটি স্থানীয় নির্বাচনে রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন। বিগত জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য দেখিয়ে সিলেট-২ আসনে প্রতিদ্বন্ধিতা থেকে নিজেকে সরিয়ে রাখেন শফিক চৌধুরী। তার অনুসারী নেতাকর্মী এলাকায় বিলবোর্ড,সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শফিক চৌধুরীকে আবার সিলেট ২ আসনের এমপি দেখতে চান বলে প্রচার-প্রচারানা চালিয়ে যাচ্ছেন।

এব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান বলেন, শফিকুর রহমান চৌধুরী আবার এমপি হওয়ার যোগ্য নেতা। তিনি দলের সভানেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিগত ৫ জানুয়ারীর নির্বাচনে সিলেট ২ আসন ছেড়ে দেন। দলের হাইকমান্ডের নির্দেশে এ আসন থেকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীকে সমর্থন দিয়ে শফিক চৌধুরী নির্বাচন থেকে সরে দাড়ান। কিন্তু বর্তমানে বিশ্বনাথবাসি উন্নয়ন থেকে বঞ্চিত। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শফিক চৌধুরীকে আবারও এমপির স্থান দেয়া খুবই প্রয়োজন। শফিক চৌধুরীর নেতৃত্বে সিলেট-২ আসন (বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগর) আওয়ামী লীগ সুসংগঠিত বলে তিনি জানান।

প্রসঙ্গত, ২০০৮ সালের নির্বাচনে বিএনপির প্রভাবশালী প্রার্থী নিখোঁজ এম ইলিয়াস আলীকে পরাজিত করে শফিকুর রহমান চৌধুরী প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। গত ৫ জানুয়ারী নির্বাচনে ১৪ দলের সমঝেতার মাধ্যমে সিলেট ২ আসন জাতীয় পার্টির প্রার্থীকে দেয়া। ফলে ওই নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ইয়াহিইয়া চৌধুরী এহিয়া সংসদ সদস্য নিবার্চিত হন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর