ট্রাম্পের মেয়ের পড়শি হচ্ছেন ওবামা দম্পতি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তাঁর স্ত্রী মিশেল ওবামা ওয়াশিংটন ডিসির অভিজাত এলাকায় বাড়ি কিনছেন। সেই বাড়ি হবে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্পের বাড়ির কাছেই। সম্প্রতি সোয়াংক ক্যালোরামা এলাকায় বাড়ি কেনার জন্য ৮১ লাখ ডলার পরিশোধও করেছেন তিনি।

ওয়াশিংটন পোস্টের গত বুধবারের খবরে বলা হয়েছে, ওবামা দম্পতির ওয়াশিংটনে থাকার মূল কারণ হলো মেয়ে সাশা। মেয়ের স্কুলের পড়াশোনা শেষ করার জন্যই এখন রাজধানী শহরে থাকতে হচ্ছে তাঁদের। আর এ জন্য অভিজাত এলাকা সোয়াংক ক্যালোরামা এলাকাকেই বেছে নিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি। গত জানুয়ারি থেকে ওই বাড়িতেই ভাড়া থাকছেন তাঁরা। এবার আটটি শয়নকক্ষের বাড়িকে নিজেদের স্থায়ী আবাসনে পরিণত করতে চাইছেন তাঁরা।

এই বাড়ির কাছাকাছিই রয়েছে ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্প ও তাঁর স্বামী জেরার্ড কুশনারের বাড়ি। ক্যালোরামাতে থাকা উচ্চপদস্থ ব্যক্তিদের মধ্যে আছেন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন, অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসসহ আরও অনেকে। এ ছাড়া এখানে থাকেন সরকারের বিভিন্ন দপ্তরের আরও অনেক মন্ত্রী, সুপ্রিম কোর্টের বিচারক এবং সরকার ও ব্যবসা ক্ষেত্রের বিভিন্ন রথী-মহারথী।

বারাক ওবামার মুখপাত্র কেভিন লুইস বলেন, তিনি কমপক্ষে আরও আড়াই বছর ওয়াশিংটনে থাকবেন। তাই ভাড়া গোনার চেয়ে বাড়ি কিনে ফেলাই ছিল বুদ্ধিমানের কাজ।

মজার ব্যাপার হলো, হোয়াইট হাউস থেকে ক্যালোরামা এলাকাটি খুব দূরে নয়। মাত্র দুই মাইলের মধ্যে এই অঞ্চলে ছিলেন আরও অনেক সাবেক প্রেসিডেন্ট। এঁদের মধ্যে আছেন উড্রো উইলসন, উইলিয়াম হাওয়ার্ড টাফট প্রমুখ। আর ফ্রাঙ্কলিন রুজভেল্ট তো প্রেসিডেন্ট হওয়ার আগে থেকেই ছিলেন এই এলাকায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর