প্রধানমন্ত্রীর সঙ্গে মাহমুদ আব্বাসের বৈঠক, সমঝোতা স্মারক স্বাক্ষরিত

বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত বৈঠক করেছেন সফররত ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এ বৈঠকের পর দ্বিপক্ষীয় বৈঠকে একটি সমঝোতা স্মারক সই হয়।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের জন্য আজ বিকেল ৩টা ২৩ মিনিটে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে তাকে সেখানে অভ্যর্থনা জানানো হয়। প্রধানমন্ত্রী

তার কার্যালয়ে ফুলের তোড়া উপহার দিয়ে ফিলিস্তিনের প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানান।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

মাহমুদ আব্বাস ও শেখ হাসিনার মধ্যে একান্ত বৈঠকের পর দু’দেশের সরকারি পর্যায়ের বৈঠক হয়। বৈঠক শেষে দু’দেশের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে একটি যৌথ কমিশন গঠনে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। দুই নেতা এই স্বাক্ষরানুষ্ঠান প্রত্যক্ষ করেন। এরপর মাহমুদ আব্বাস পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে বুধবার বিকেলে ঢাকা পৌঁছেছেন। এটাই মাহমুদ আব্বাসের প্রথম বাংলাদেশ সফর। অবশ্য এর আগে গতবছর ফেব্রুয়ারিতে তিনি জর্ডান থেকে জাপান যাওয়ার পথে ঢাকায় সংক্ষিপ্ত যাত্রাবিরতি করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর