খাদিজাকে ২৬ ফেব্রুয়ারি সিলেট আদালতে হাজির হবার নির্দেশ

জেলার সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতকের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে আগামী ২৬ ফেব্রুয়ারি আদালতে হাজির হয়ে সাক্ষ্য প্রদানের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার সিলেটের মূখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো এ আদেশ দেন।

আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মাহফুজুর রহমান জানান- রোববার খাদিজার আদালতে হাজির হওয়ার কথা ছিল। তার শারীরিক অবস্থার কারণে সাভার সিআরপি থেকে ছাড়পত্র না দেওয়ায় তাকে আদালতে হাজির করা হয়নি। এছাড়া এক মাসের মধ্যে তার আদালতে হাজির হওয়া সম্ভব নয় বলেও চিকিৎসকরা জানিয়েছেন।

ফলে সময় প্রার্থনা করে আদালতে আবেদন করলে আদালত আবেদন আমলে নিয়ে ২৬ ফেব্রুয়ারি তাকে হাজির হওয়ায় নির্দেশ দিয়েছেন।

খাদিজা হত্যাচেষ্টা মামলায় ৩৬জন সাক্ষীর মধ্যে তিনদিনে ৩৩জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। খাদিজার সাক্ষ্য গ্রহণ শেষে মামলার পরবর্তী কার্যক্রম শুরু হবে।

গত ০৫ ডিসেম্বর ওই মামলার প্রথম সাক্ষ্য গ্রহণ শুরু হয়। এর আগে ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে ৩২৪, ৩২৬ ও ৩০৭ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন আদালত।

৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিলেট মহানগর পুলিশের শাহপরাণ থানার উপপরিদর্শক (এসআই) হারুনুর রশীদ আদালতে চার্জশিট দাখিল করেন। পরে ১৫ নভেম্বর আদালত চার্জশিট গ্রহণ করেন।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর বিকেলে এমসি কলেজ ক্যাম্পাসে শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম এমসি কলেজের পুকুর পাড়ে নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে।

ঘটনার পরপরই অন্যান্য শিক্ষার্থীরা বদরুলকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। এ ঘটনায় পরদিন খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন।

গত ৫ অক্টোবর হাসপাতাল থেকে তাকে নিজ জিম্মায় নেয় শাহপরাণ থানা পুলিশ। পরে ওইদিন দুপুরে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত। এছাড়া ঘটনার পর শাবি থেকে আজীবনের জন্য বহিস্কারর করা হয় বদরুলকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর