জাপা ছায়া সরকার হিসাবে কাজ করছে

পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা বলেছেন, ‘কৃষক বান্ধব জাতীয় পার্টি ছায়া সরকার হিসেবে জনকল্যাণে কাজ করছে।’

 

খামার বাড়ী বার্ক মিলনায়তনে বুধবার ক্ষুদ্র কৃষক ফাউন্ডেশন (এস এফ ডি এফ) আয়োজিত বার্ষিক পর্যালোচনা ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, গ্রাম অঞ্চলের কৃষি উন্নয়ণ ও ক্ষুদ্র কৃষকদের জীবন মান উন্নয়নে সরকার বাংলাদেশে এই প্রথম এসএফডি নামে জামানত বিহীন ঋণ দান কর্মসূচি চালু করেছে। কৃষি অর্থনীতিতে এ কর্মসূচি নতুন দিগন্ত সূচনা করেছে। তিনি ঋণদান কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে এস এফ ডি এফ’র কর্মসূচি দেশব্যাপী সম্প্রসারণের ঘোষণা দেন।

 

ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক এ.এইচ.এম আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব- এম এ কাদের সরকার, এস এফ ডি এফ’র মহাব্যবস্থাপক গোলাম সাখাওয়াত, প্রকল্প পরিচালক- গোলাম ছরওয়ার ও উপ-প্রকল্প পরিচালক- আবুল কালাম আজাদ প্রমুখ।

 

প্রসঙ্গত, ফাউন্ডেশনের কার্যক্রম সম্প্রসারণে ২০১৩-২০১৬ সাল মেয়াদে ৫৪ কোটি টাকা ব্যয়ে ৫৪টি উপজেলায় নতুন কার্যক্রম গৃহিত হয়েছে।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর