ভৈরব নদে নৌকাবাইচ

নওয়াপাড়ায় ভৈরব নদে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে নওয়াপাড়া পৌরসভা এ নৌকাবাইচের আয়োজন করে।

বাইচ চলাকালে নদের দুই তীরে দর্শকদের মুগ্ধ করে রাখেন বিভিন্ন অঞ্চল থেকে আসা জারি, সারি ও বাউলশিল্পীরা। নওয়াপাড়ার তালতলা খেয়াঘাট থেকে ফেরিঘাট পর্যন্ত দীর্ঘ চার কিলোমিটার এ নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। অনেকে ট্রলার-নৌকা, স্পিডবোটে চড়েও বাইচ উপভোগ করেন। বাইচকে ঘিরে নদীর দুই ধারে হরেক রকমের পণ্যের পসরা সাজিয়ে বসেন ব্যবসায়ীরা।

অংশগ্রহণকারী নয়টি নৌকার মধ্যে প্রথম স্থান অধিকার করে খুলনার কয়রার গোলাম রাব্বানির ‘সুন্দরবন টাইগার, দ্বিতীয় স্থান অধিকার করে খুলনার তেরখাদার দিদার মোল্যার ‘ভাইভাই জলপরী’ও তৃতীয় স্থান লাভ করে তেরখাদার মাহবুর রহমানের ‘আল্লাহ ভরসা’।

প্রতিযোগিতা শেষে নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত দাসের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-যশোরের জেলা প্রশাসক ড. মো. হুমায়ুন কবীর। উপস্থিত ছিলেন যশোরের সহকারী পুলিশ সুপার ইমরান সিদ্দিকী, অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসির উদ্দীন মিয়া, আকিজ গ্রুপের চেয়ারম্যান নাসির উদ্দিন, এসএএফ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ মমিন উদ্দিন, নওয়াপাড়া পৌরসভার সাবেক চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, শংকরপাশা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি শাহ ফরিদ জাহাঙ্গীর প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর