এক লাফে ২৮ ধাপ এগিয়ে মিরাজ

ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন ১৯ বছর বয়সী মেহেদী হসান মিরাজ। ঢাকা টেস্টে ম্যাচ সেরার পাশাপাশি সিরিজ সেরাও হয়েছেন এ নবীন তারকা। এবার ২৪ ঘণ্টা না পেরোতেই আরও একটি সুসংবাদ পেলেন তিনি। আইসিসি টেস্ট বোলিং র‌্যাংকিংয়ে এক লাফে এগিয়েছেন ২৮ ধাপ। ৬১ নম্বর থেকে নেমে এসেছেন ৩৩ নম্বরে।

চট্টগ্রাম টেস্টে অভিষেক হয় মিরাজের। ওই টেস্টে দুই ইনিংসে নিয়েছিলেন ৭ উইকেট। ছিলেন র‌্যাংকিংয়ের ৬১ নম্বরে। ঢাকা টেস্টে নিয়েছেন ১২টি উইকেট। ফলে ২৮ ধাপ এগিয়ে ৩৩ নম্বরে উঠে এলেন এই তরুণ তুর্কি।

বাংলাদেশি বোলারদের মধ্যে আইসিসি র‌্যাংকিংয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন মিরাজ। তার আগে ১৫তম অবস্থানে রয়েছেন সাকিব আল হাসান। আর এক ধাপ পিছিয়ে ৩৭ নম্বরে আছেন তাইজুল ইসলাম।

ব্যাটসম্যানদের মধ্যে উন্নতি হয়েছে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুমিনুল হক ও ইমরুল কায়েসের। চার ধাপ এগিয়ে ২০ নম্বরে রয়েছেন তামিম। আর এক ধাপ করে এগিয়ে ২৬ ও ২৭ নম্বরে রয়েছেন মুমিনুল ও সাকিব। দুই ধাপ এগিয়ে ৫৩ নম্বরে রয়েছেন ইমরুল। তবে পিছিয়েছেন অধিনায়ক মুশফিকু ও মাহমুদউল্লাহর। পাঁচ ধাপ পিছিয়ে ৪৫ নম্বরে নেমে গেছেন মুশফিক। আর এক ধাপ পিছিয়ে ৪৯ নম্বরে আছেন মাহমুদউল্লাহ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর