সেপ্টেম্বর মাসে ডিএমপিতে শ্রেষ্ঠ যারা

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সের চলতি বছরের সেপ্টেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

সেপ্টেম্বর মাসে মহানগরীর শ্রেষ্ঠ পুলিশ বিভাগ নির্বাচিত হয়েছে ওয়ারী বিভাগ। ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার এসএম তারেক রহমান শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শাহবাগ থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক পিপিএম-বার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ, দারুসসালাম থানার ফারুকুল আলম শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত), গেন্ডারিয়া থানার খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন পিপিএম শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (অপারেশন্স), যাত্রাবাড়ি থানার আয়ান মাহমুদ ও তেজগাঁও শিল্পাঞ্চল থানার মারগুব তৌহিদ যৌথভাবে শ্রেষ্ঠ এসআই ও মতিঝিল থানার হেলাল উদ্দিন ও কদমতলী থানার হামিদুর রহমান যৌথভাবে শ্রেষ্ঠ এএসআই এবং খিলক্ষেত থানার মো. কাওছার মিয়া শ্রেষ্ঠ কনস্টেবল নির্বাচিত হয়েছেন।

এদিকে তেজগাঁও-শিল্পাঞ্চল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ রাশেদুজ্জামান শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার, চকবাজার জোনের সহকারী পুলিশ কমিশনার কানিজ ফাতেমা শ্রেষ্ঠ বিস্ফোরক উদ্ধারকারী অফিসার, গেন্ডারিয়া থানার পুলিশ পরিদর্শক(অপারেশন্স) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন শ্রেষ্ঠ মাদকদ্রব্য উদ্ধারকারী অফিসার, শেরেবাংলা নগর থানার এসআই মো. তোফাজ্জল হোসেন শ্রেষ্ঠ চোরাই গাড়ী উদ্ধারকারী অফিসার ও মতিঝিল থানার এএসআই মোঃ হেলাল উদ্দিস শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন।

গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগে শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে-সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন। শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হয়েছেন ওয়ারী জোনাল টিমের মুকিত সরকার, চোরাই গাড়ি উদ্ধারে শ্রেষ্ঠ হয়েছেন গাড়ি চুরি ও প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মো. রফিকুল আলম, অস্ত্র উদ্ধারে ডিবি(পূর্ব) বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার স্নিগ্ধ আখতার, মাদকদ্রব্য উদ্ধারে ওয়ারী জোনাল টিমের মুকিত সরকার ও অজ্ঞান/মলম পার্টি গ্রেফতারে ডেমরা জোনাল টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মাঈনুল ইসলাম পিপিএম শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন।

ট্রাফিক বিভাগে শ্রেষ্ঠ রামপুরা ট্রাফিক জোনের টিএসআই মো. হেলাল উদ্দিন, ইন্সপেক্টর মো. সারোয়ার জাহান, সহকারী পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম ও শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে ট্রাফিক পূর্ব বিভাগ।

এছাড়াও বিশেষভাবে পুরস্কার পেয়েছেন- প্রেটেকশন এন্ড ডিপ্লোমেটিক সিকিউরিটি এর যুগ্ম পুলিশ কমিশনার মো. আতাউল কিবরিয়া, পিওএম এর যুগ্ম পুলিশ কমিশনার ইমতিয়াজ আহমেদ পিপিএম, যুগ্ম পুলিশ কমিশনার হেডকোয়ার্টার্স মো. আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম(বার), উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহা. আশরাফুজ্জামান, উপ-পুলিশ কমিশনার (প্লানিং রিসার্চ এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট) মো. সাইদুর রহমান খান, রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মারুফ হোসেন সরদার ও লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান।

এছাড়াও ভাল কাজ করার জন্য বিশেষ পুরস্কার পেয়েছেন- প্রতারক চক্র গ্রেফতারে ডিবি উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কাজী শফিকুল ইসলাম, ডাকাত গ্রেফতারে তেজগাঁও শিল্পাঞ্চল জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবুল কাশেম মোঃ বাকীবিল্লাহ, মামলার রহস্য উদঘাটনে ডিবি-পূর্ব বিভাগের সহকারী পুলিশ কমিশনার মাঈনুল ইসলাম পিপিএম, বংশাল থানার এসআই মোঃ শহিদুল ইসলাম ও এসআই রাসুল সামদানী আজাদ ও পুরস্কার পেয়েছেন সিস্টেম এনালিস্ট শারমীন আফরোজ।

জঙ্গীবাদ দমনে পুরুস্কৃত হয়েছেন-স্পেশাল এ্যাকশন গ্রুপ বিভাগের উপ-পুলিশ কমিশনার(ভারপ্রাপ্ত) মোহাম্মদ আশিকুর রহমান পিপিএম ও বেস্ট অফিসার অফ দ্যা মানথ হয়েছেন সোয়াটের সহকারী পুলিশ কমিশনার জাহাঙ্গীর হাসান।

কোতয়ালী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এসএম মুরাদ আলি, সহকারী পুলিশ কমিশনার মোঃ বদরুল হাসান ও খিলগাঁও থানার অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম পিপিএম সংশ্লিষ্ট এলাকায় বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করে শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর