দ্বিতীয় প্রস্তুতি ম্যাচও ড্র

বিসিবি একাদশ ও ইংল্যান্ডের মধ্যকার দুই দিনের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটিও ড্র হয়েছে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশ নিজেদের প্রথম ইনিংসে ৭৪.৪ ওভারে ২৯৪ রানে অলআউট হয়। জবাবে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ২৫৬ রানে গুটিয়ে যায়।

আগামী ২০ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট।

প্রস্তুতি ম্যাচে দুটি দলই একটি করে ইনিংস খেলার সুযোগ পেয়েছে। ফলে ম্যাচটি ড্রয়ের মধ্য দিয়েই শেষ হল। এর আগের প্রথম প্রস্তুতি ম্যাচটিও ড্র হয়েছিল। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বিসিবির হয়ে বল হাতে অসাধারনণ পারফরম্যান্স করেছেন তানভির হায়দার। তিনি একাই চারটি উইকেট শিকার করেছেন।

প্রথম ইনিংসে বিসিবির হয়ে ৯৫ বলে সর্বোচ্চ ১০৬ রান করেন ওপেনার আবদুল মজিদ। এছাড়া নাজমুল হোসেন শান্ত ৭২, মোসাদ্দেক হোসেন ৪৭ এবং নুরুল হাসান ৩৯ রান করেন। ইংল্যান্ডের পক্ষে ৬৮ রানের বিনিময়ে চারটি উইকেট নেন স্পিনার জাফর আনসারি। দুটি করে উইকেট স্টুয়ার্ট ব্রড ও গ্যারেথ বেটির।

এরপর প্রথম দিন ৪ ওভার ব্যাট করে বিনা উইকেটে ২ রান করেছিল ইংল্যান্ড। সোমবার দ্বিতীয় দিনের সকালে বিসিবি একাদশের বোলারদের হতাশ করে ব্যাটিংয়ে দাপট দেখায় ইংল্যান্ড। লাঞ্চ বিরতিতে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৭ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৯০ রান সংগ্রহ করে ইংল্যান্ড। এরপর দুই ওপেনার বেন ডাকেট ৬০ ও হাসিব হামিদ ৫৭ রান করে স্বেচ্ছায় সাজঘরে ফেরেন।

স্বাগতিক বোলাররা লাঞ্চের পরই জ্বলে উঠেন। শেষ বিকেলে ইংল্যান্ড শিবিরে ধারাবাহিক আঘাত হানেন লেগ স্পিনার তানভির। তানভিরের বিষাক্ত স্পিনে অবশেষে ২৫৬ রানে থেমে যায় সফরকারীদের ইনিংস। বিসিবির হয়ে তানভির একাই চারটি, এছাড়া তাসকিন, মোসাদ্দেক ও শুভাশীষ রয় একটি করে উইকেট শিকার করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর