জামায়াতকে নিষিদ্ধ না করার কারণ নেই : মেনন

জামায়াতকে নিষিদ্ধ না করার কোন কারণ নেই মন্তব্য করে বিমান ও পরিবহন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন তাদের অর্থনৈতিক শক্তিকে নিষিদ্ধ না করারও কোন কারণ নেই।

আজ শনিবার ৬ আগস্ট জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ শান্তি পরিষদ আয়োজিত মার্কিন কর্তৃক জাপানের হিরোশিমা নাগাসাকিতে আনবিক বোমা হামলার ৭১ তম বার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জামায়াত পরিচালিত সব প্রতিষ্ঠান নিষিদ্ধের ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিতে হবে। তাদের প্রতিষ্ঠানগুলো বারবার বন্ধের কথা বলা হলেও সেগুলো এখনো চোখের সামনে চলছে।

বিএনপি জামায়াত সরকারের সময় সমাজ কল্যাণ মন্ত্রী মুজাহিদ শতশত এনজিও অনুমোদন দিয়েছে। যেগুলো ইসলামী নাম দিয়ে কার্যক্রম পরিচালনা করছে। এসব এনজিও গুলোর কার্যক্রমে নজরদারির আহবান জানান মন্ত্রী।

শোলাকিয়ার হত্যা প্রসঙ্গে মন্ত্রী বলেন, পরিবেশ আন্দোলন, শ্রেণী বৈষম্যের আন্দোলন যত কিছুই করি না কেন জঙ্গিবাদ দমন করা না গেলে সব আন্দোলন ব্যর্থ হবে। জঙ্গিবাদ যত বাড়বে গণতান্ত্রিক পরিবেশ ততই কমে যাবে।

বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফ্ফর হোসেন লাল্টুর সভাপতিত্বে আরো বক্তব্য ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুহ উল আলম লেলিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম এম আকাশ, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুর রহমান বাবু প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর