ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় পণ্যবাহী ট্রাক পারাপার ৭ দিন বন্ধ

প্রতিবছর ঈদ উপলক্ষে মানুষের ঢল নামে গুরুত্বপূর্ণ নৌপথ রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়ায়। এবার অতিরিক্ত গাড়ি ও যাত্রীর চাপ সামাল দিতে আসন্ন ঈদুল ফিতরের আগের তিন দিন ও পরের তিন দিনসহ মোট সাত দিন এই রুটে পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাকবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার (২৮ মার্চ) এ তথ্য জানানো হয়েছে।

এদিন রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক সমন্বয় সভার আয়োজন করা হয়।

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি, লঞ্চসহ অন্যান্য জলযানের সুষ্ঠু চলাচল নিশ্চিত এবং ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা ও ঈদ যাত্রা নির্বিঘ্ন করার লক্ষ্যে এ সভা হয়। সেখানেই গুরুত্বপূর্ণ এ নৌপথ বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।সভার সিদ্ধান্ত অনুযায়ী, জরুরি ও পচনশীল পণ্য ছাড়া এই সাত দিন দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ট্রাক পারাপার করা হবে না। এ ছাড়া দুর্ঘটনা এড়াতে ঈদের আগের পাঁচ দিন ও পরের পাঁচ দিন নদীপথে মালবাহী নৌযান, বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে।

কোনোভাবেই লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না। এ রুটে যাত্রী ও যানবাহন পারাপারে ১৫টি ফেরি ও ২২টি লঞ্চ সার্বক্ষণিক চলাচল করবে। এ ছাড়া ঘাটে কর্মরতদের জন্য নির্দিষ্ট পোশাক ও পরিচয়পত্র বাধ্যতামূলক করা হবে। পাশাপাশি যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও কোনো রকম চাঁদাবাজি যে না করা হয় সেদিকে কঠোর দৃষ্টি রাখা হবে।
সভায় সভাপতিত্ব করেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান। তিনি জানান, সবার সম্মিলিত প্রচেষ্টায় এবারের ঈদ যাত্রা আনন্দময় হবে। ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সভায় অন্যদের মাঝে বক্তব্য দেন রাজবাড়ীর অতিরিক্ত জেলা জেলা ম্যাজিস্ট্রেট মোর্শেদা খাতুন, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণবন্ধু বিশ্বাস, বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ সালাউদ্দিন, বিআইডাব্লিউটিএর উপপরিচালক এস এম সাজ্জাদুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর