স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আইডিয়ালে আলোচনা সভা

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় নির্ধারণী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুর স্কুলের অডিটোরিয়ামে এই আলোচনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গভর্নিং বডি (এডহক কমিটি) সভাপতি ও শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রবিউল ইসলাম।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অধ্যাক্ষ মোহম্মদ এমাম হোসাইনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন গভর্নিং বডির অভিভাবক সদস্য ডা. এ. কে. মোহাম্মদ কুদরত-ই-হাসান, গভর্নিং বডির সাধারণ শিক্ষক সদস্য শাহেলী পারভিনসহ কলেজ তত্ত্বাবধায়ক ও সহকারী প্রধান শিক্ষকগণ। এ ছাড়া বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্যে রবিউল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। এই স্মার্ট বাংলাদেশ তৈরি করতে হলে সবার আগে শিক্ষা ও শিক্ষককে স্মার্ট হতে হবে। সরকার এজন্য শিক্ষকবান্ধব বিভিন্ন ধরনের কার্যকরী নীতিমালাও বাস্তবায়ন করে যাচ্ছে। ইতোমধ্যেই সারা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এক বা একাধিক আইসিটি ল্যাব স্থাপিত করেছে। প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ক্লাসরুম তৈরি করা হয়েছে এবং শিক্ষকদেরকে প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে।

এছাড়া আমাদের প্রতিটি শিক্ষার্থীকে স্মার্ট হিসেবে তৈরি করতে শিক্ষকরা কার্যকর দায়িত্ব পালন করছে। দেশের অগ্রগতিতে এই কর্মসূচি বাস্তবায়নে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অগ্রণী ভূমিকা পালন করছে। এই ধারাবাহিকতায় স্কুলে স্মাট বাংলাদেশ র্গালস স্টুডেন্ট ক্লাব অব আইএসসি গঠন করা হয়েছে। আগামী দিনে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর