ছাত্রদলের নতুন কমিটি, নেতৃত্বে রাকিব-নাসির

অবশেষে বিদায় নিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদলের ‘আলোচিত’ শ্রাবণ-জুয়েল কমিটি। যদিও প্রায় আট মাস আগেই কমিটি থেকে অব্যাহতি পান কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। এতদিন তাঁর স্থানে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান।

শুক্রবার (১ মার্চ) এক বিজ্ঞপ্তি দিয়ে ছাত্রদলের চলমান কমিটি বিলুপ্ত করে নতুন কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ছাত্রদলের নতুন সভাপতির দায়িত্ব পান বিদায়ী কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। ময়মনসিংহে জন্ম নেওয়া রাকিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষের রসায়ন বিভাগের শিক্ষার্থী ছিলেন। আর সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পেয়েছেন নোয়াখালীর সন্তান নাসির উদ্দীন নাসির। ঢাবির ইসলাম শিক্ষা বিভাগের ২০০৭-২০০৮ শিক্ষাবর্ষের নাসির, তিনি এফআর হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।

এছাড়া ঘোষিত ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটিতে প্রথমবারের মতো সনাতন ধর্মাবলম্বী ছাত্রনেতাকে দায়িত্ব দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। জগন্নাথ হলের সাবেক ছাত্রদল সভাপতি গনেশ চন্দ্র রায় সাহস ঘোষিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সভাপতির দায়িত্ব পেয়েছেন। তিনি ঢাবির আইআর বিভাগের ২০১০-২০১১ সালের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি ঢাবিতেই এমফিল করছেন।

এছাড়া সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পেয়েছেন নাহিদুজ্জামান শিপন। আইইআর অনুষদের সাবেক এই শিক্ষার্থীর সেশন ২০১১-১২। ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মাজহারুল কবির শয়নও একই ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর