জঙ্গি আকিফুজ্জামান খান গভর্নর মোনায়েম খানের নাতি

কল্যাণপুরে অভিযানে নিহত জঙ্গি আকিফুজ্জামান খান পূর্ব পাকিস্তানের প্রাক্তন গভর্নর মোনায়েম খানের নাতি। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

জানা গেছে, মোনায়েম খানের তিন ছেলের মধ্যে বড় ছেলে আখতারুজ্জামান বাচ্চু। বেশ কয়েক বছর আগে তিনি মিশরের কায়রোতে এক বিমান দুর্ঘটনায় নিহত হন। ‘পয়গাম’ নামে মোনায়েম খান একটি পত্রিকা বের করেছিলেন। তার ছেলে আখতারুজ্জামান ছিলেন ওই পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক।

মোনায়েম খানের আরেক ছেলে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক মুসলিম লীগের (বিএমএল) সভাপতি এইচ এম কামরুজ্জামান খান।

ছোট ছেলে সাইফুজ্জামান খান। রাজধানীর গুলশানের ১০ নম্বর সড়কের ২৫ নম্বরে তার বাসা। কয়েক বছর আগে তিনিও মারা গেছেন। কল্যাণপুর অভিযানে নিহত জঙ্গি আকিফুজ্জামান খান সাইফুজ্জামান খানের ছেলে।

এ ব্যাপারে বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে বলেন, ‘প্রাপ্ত তথ্য অনুসারে আকিফুজ্জামান পূর্ব পাকিস্তানের সাবেক গভর্নর মোনায়েম খানের নাতি। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।’

প্রসঙ্গত, কল্যাণপুরে ৫ নম্বর সড়কে জাহাজ বিল্ডিং হিসেবে পরিচিত একটি ভবনে ‘জঙ্গি আস্তানায়’ গত সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানে নয়জন নিহত ও একজন আহত হয়।

পরে পরিচয়পত্রের আঙুলের ছাপের সঙ্গে নিহত জঙ্গিদের আঙুলের ছাপ মিলিয়ে এখন পর্যন্ত আট জঙ্গির পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। এর মধ্যে রয়েছে আকিফুজ্জামান খানের নাম।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, আকিফুজ্জামান খানের বাবার নাম সাইফুজ্জামান খান এবং মায়ের নাম শাহানাজ নাহার। গুলশানের ১০ নম্বর রোডে তার বাসা। তার এনআইডি নম্বর ২৬১১০৬০০১০০৬ এবং জন্ম ১৯৯২ সালের ১১ সেপ্টেম্বর।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর