ঘরে ঘরে খালেদা জিয়ার কার্যালয় তৈরি হবে : মির্জা আব্বাস

রাজধানীর গুলশান থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয় সরানোর সরকারি উদ্যোগের সমালোচনা করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেছেন, খালেদা জিয়ার কার্যালয় সরিয়ে দিয়ে বিএনপিকে স্তব্ধ করা যাবে না। তখন ঢাকাসহ সারা দেশের ঘরে ঘরে বেগম জিয়ার কার্যালয় তৈরি হবে। বুুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং যুগ্ম মহাসচিব ও যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের ছেলে আরাফাত আব্দুল্লাহ অন্তরের সুস্থতা কামনায় এ দোয়া মাহফিলের আয়োজন করে যুবদল।

মির্জা আব্বাস বলেন, সারাদেশে বিএনপির প্রতিটি কার্যালয় হলো খালেদা জিয়ার কার্যালয়। সেটা কোথাও আবাসিক এলাকাতে, আবার কোথাও বাণিজ্যিক এলাকায়।

তিনি বলেন, কোনো রাজনৈতিক দলের অফিস কোন এলাকায় থাকবে, সরকার থেকে এমন কোনো দিক-নির্দেশনা কখনো দেয়া হয়নি। সংসদ থেকেও এমন কোনো আইন পাস হয়নি।

মির্জা আব্বাস বলেন, যে যেভাবে পারছে বিএনপির ওপরে সুযোগ নিচ্ছে। সরকার ভাবছে, পানি ঘোলা করা হয়েছে মাছ শিকার জন্য। বিএনপির কর্মীদের বিভিন্নভাবে ধরা হচ্ছে, গুম-খুন করা হচ্ছে। সেটির তো খোঁজ-খবর নেয়া হচ্ছে না। যত দোষ নন্দ ঘোষ। এখন খালেদা জিয়ার অফিস সরাতে হবে।

তিনি বলেন, দেশবাসীকে এমন কোনো গ্যারান্টি কি দেয়া হবে যে, গুলশান থেকে বেগম খালেদা জিয়ার কার্যালয় সরিয়ে দিলে দেশে কোনো ঘটনা ঘটবে না। এমনকি ক্রসফায়ারেও কেউ খুন হবে না।

মির্জা আব্বাস বলেন, গুলশান ও শোলাকিয়ায় সম্প্রতি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গুলশানের ঘটনার পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার অফিস ওখান থেকে সরিয়ে দেয়ার জন্য চিঠি দিয়েছে। এ কথা আমি কিছুক্ষণ আগে শুনলাম। এখনো টেলিভিশনে দেখিনি।

তিনি বলেন, যদি তাই হয়, তাহলে আমার প্রশ্ন -কিশোরগঞ্জের শোলাকিয়ায় যে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটলো, তার প্রেক্ষিতে ওখান থেকে কি বিএনপির অফিস সরিয়ে দেবেন? সারাদেশে বিএনপির যে অফিসগুলো আছে, সবগুলোই কি সরিয়ে দেবেন?

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও যুবদলের সিনিয়র সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদের সভাপতিত্বে এতে অংশ নেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা, যুবদলের সহ-সভাপতি আব্দুল খালেক, সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক অমলেন্দু দাস অপু, উত্তরের সহ-সভাপতি কফিল উদ্দিন ভুইয়া, কেন্দ্রীয় সদস্য গিয়াস উদ্দিন মামুন; ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসান, দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর