আত্মগোপনে অপু বিশ্বাস! কেন

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস কোথায়? এমন প্রশ্ন করলে একবাক্যে আপতত সবাই বলবেন, নেই, কোথাও নেই। হ্যাঁ, তিনি নেই। কোথাও নেই। তার ফোন। বা অন্যান্য ঠিকানাতেও তাকে পাওয়া যাচ্ছে না। আর এতেই ধরে নেয়া হচ্ছে তিনি আত্মগোপনে আছেন!

এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে এই অভিনেত্রীর একমাত্র ছবি ‘সম্রাট’। ঢাকাই ছবির কিং শাকিব খান ও কলকাতার ইন্দ্রনীল’র বিপরীতে একমাত্র নায়িকা তিনি। তবে এই ছবি ব্যাপারে কোন প্রচারণা তো তাকে পাওয়াই যাচ্ছে না, বরং কোথায় আছেন? সে-ও কেউ বলতে পারছেন না।

কিছুদিন আগে হঠাৎ করেই তিনি উধাও হন। এর আগে শামীম আহমেদ রনি পরিচালিত ‘বসগিরি’ ছবি থেকে সরে দাঁড়ান তিনি। মূলত এরপর থেকেই

তাকে আর কোথাও পাওয়া যাচ্ছে না। যদিও কেউ কেউ ধারণা করছেন, শাকিব খানের সাথে হয় তো কোন মান-মালিন্য হয়েছে, যার কারণে তিনি নিজেতে আড়াল করে রেখেছেন। সত্যিই কি তাই? এমন প্রশ্নের উত্তর অবশ্য পাওয়া যায়নি।

আপাতত ‘আত্মগোপনে’ থাকা চিত্রনায়িকা অপু বিশ্বাস চলচ্চিত্রে আসেন আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে। নায়িকা হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে এফ আই মানিকের ‘কোটি টাকার কাবিন’ (২০০৬) ছবিতে। এই ছবির অবিশ্বাস্য সাফল্য রাতারাতি তারকায় পরিণত করে অপুকে। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি।

এরপর এই জুটি সত্তরটির বেশি ছবিতে অভিনয় করেছেন। যা বিশ্ব চলচ্চিত্রে জুটি প্রথার রেকর্ড বলা চলে। ক্যারিয়ারের প্রথম দিকে প্রায় সব নায়কের সঙ্গে অভিনয় করলেও অপু বিশ্বাস গত ৫ বছরে শাকিব খান ছাড়া আর কোনও নায়কের সঙ্গে অভিনয় করেননি।

শাকিব ছাড়া অপু বিশ্বাস অভিনয় করেছেন, মান্না, আমিন খান, রিয়াজ, ফেরদৌস, অমিত হাসান, নিরব, ইমন, সম্রাট, আদনান, কাজি মারুফের বিপরীতে। এ সব ছবিই ব্যবসা সফল হয়। সর্বশেষ তিনি কলকাতার নায়ক ইন্দ্রলীনকেও পেয়েছেন নায়ক হিসেবে।

তবে সব শেষে প্রশ্ন একটাই থেকে যাচ্ছে, অপু বিশ্বাস আছেন কোথায়? কার সাথে তিনি অভিমাণ করে এমন আত্মগোপন করে আছেন? নাকি চলচ্চিত্রকে একেবারেই বাই বাই বলে দিচ্ছেন তিনি? এমন আরও অনেক প্রশ্নের উত্তরই অজানা এখন। তবে তিনি ফিরবেন খুব শিগগিরই, অন্তত এ আশাটুকু তো রাখা যায়-ই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর