এবাদতের বদলে এশিয়া কাপে যাচ্ছেন তানজিম হাসান সাকিব

হাওর বার্তা ডেস্কঃ বাকি পেসাররা যখন বল করছেন একের পর এক। এবাদতের তখন ছোট রান-আপে চলছিল পরীক্ষা।

রোববার লম্বা সময় পর বল হাতে দৌড়েছিলেন, কিন্তু শেষ অবধি তার আর খেলাই হচ্ছে না এশিয়া কাপে। এবাদতের জায়গায় যাচ্ছেন তানজিম হাসান সাকিব।  মঙ্গলবার আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

২৯ বছর বয়সী এবাদত অনেকদিন ধরেই দলের পেস বোলিংয়ের অন্যতম সদস্য। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছিলেন তিনি। ওই সিরিজের সময়ই হাঁটুতে চোট পান এবাদত। সেটি বেশ গুরুতরই।

বিসিবি বিবৃতিতে জানিয়েছে, এবাদতের হাঁটুর লিগামেন্ট ইনজুরি হয়েছে। এতদিন ধরে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন এবাদত। তবে তার উন্নতি প্রত্যাশা মতো না হওয়ায় ছিটকে গেছেন এশিয়া কাপের স্কোয়াড থেকে।

বিসিবির প্রধান চিকিৎসব দেবাশীষ চৌধুরী বলেন, ‘এবাদত গত ছয় সপ্তাহ ধরে আমাদের পুনর্বাসনের মধ্যে ছিল। এই সময়ে আমরা কয়েকবার এমআরই করিয়েছি। যেটির রিপোর্ট পাওয়ার পর দেখা গেছে, তার লিগামেন্ট ইনজুরি নিয়ে এখনও চিন্তার জায়গা আছে। এজন্য এশিয়া কাপে তার খেলা হচ্ছে না। ’

‘বাংলাদেশ দলের পরবর্তী মেজর ইভেন্টে ওয়ানডে বিশ্বকাপে গুরুত্ব বিবেচনা করে, বিসিবি সব ধরনের সহজ মেডিকেল অপশনগুলোকে বেছে নিতে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছে; এর মধ্যে বিদেশ থেকে পরামর্শ আনা বা চিকিৎসা নেওয়াও আছে। যেন এবাদত দ্রুত পুরো ফিট হয়ে উঠে ও যত দ্রুত সম্ভব খেলায় ফিরতে পারে। ’

এবাদতের বিকল্প হিসেবে তরুণ পেসার তানজিম হাসান সাকিবকে দলে নিয়েছে বিসিবি। এর আগে এশিয়া কাপের স্ট্যান্ডবাইয়ের তালিকায়ও ছিলেন তিনি। এবারই প্রথম জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন তানজিম সাকিব। তাকে নিয়ে ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ৫ ক্রিকেটারের সুযোগ হলো এশিয়া কাপের স্কোয়াডে।

তানজিম হাসান সাকিব এখন অবধি ৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৫৭ উইকেট নিয়েছেন। সম্প্রতি শ্রীলঙ্কায় ইমার্জিং এশিয়া কাপেও দারুণ পারফর্ম করেন তিনি, ৩ ম্যাচে নিয়েছেন ৯ উইকেট।   ৩০ আগস্ট থেকে এবারের এশিয়া কাপ পাকিস্তানের সঙ্গে অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়।

বাংলাদেশের এশিয়া কাপের স্কোয়াড :

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, নাসুম আহমেদ, নাঈম শেখ, শামীম হোসেন, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর