মেসির বিদায়ে হু হু করে ফলোয়ার কমছে পিএসজির

ফরাসি ক্লাব পিএসজিতে দুই বছরের সম্পর্কের ইতি টেনেছেন লিওনেল মেসি। চুক্তি অনুযায়ী আগামী ৩০ জুন পর্যন্ত প্যারিসে থাকছেন আর্জেন্টাইন মহাতারকা। তবে শনিবার (৩ জুন) পিএসজির জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার। এদিকে, মেসির ক্লাব ছাড়ার ঘোষণার পরই লিগ ওয়ান চ্যাম্পিয়নদের ইনস্টাগ্রামে হু হু করে ফলোয়ার কমছে।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ২০২১ সালে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। ক্লাবটিতে যোগ দেওয়ার পর বিশ্বজুড়ে বিদ্যুতের গতিতে পিএসজির ফলোয়ার বাড়তে থাকে। তবে চলতি মৌসুমে ক্লাবের সঙ্গে তার বোঝাপড়া তেমন ভালো যাচ্ছিল না। তাই চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর পিএসজির সঙ্গে আর নতুন চুক্তিতে এগোয়নি মেসি।

এদিকে মেসির ক্লাব ছাড়ার কথা শুনেই সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পিএসজির অনুসারী কমতে থাকে। এখন পর্যন্ত ইনস্টাগ্রামে পিএসজির অনুসারী কমেছে প্রায় ১ মিলিয়ন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইনস্টাগ্রামে পিএসজির ফলোয়ার ৬৮ দশমিক ৬ মিলিয়ন, যা দুদিন আগেও ছিল ৬৯.৯ মিলিয়ন।

এদিকে লিগের শেষ ম্যাচে পিএসজিকে জয় উপহার দিতে পারেনি মেসি। ক্লেমন্তের বিপক্ষে ৩-২ গোলে হেরেছে কাতারি মালিকানাধীন ক্লাবটি। ম্যাচে একটি করে গোল করেন কিলিয়ান এমবাপ্পে ও সার্জিও রামোস। শেষ ম্যাচে মেসি গোল না পেলেও পিএসজির হয়ে নিজের শেষ ম্যাচে গোল পেয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার রামোস।

এদিকে ক্লাব ছাড়ার ঘোষণার পর মেসির পরবর্তী গন্তব্য কোথায়, তা নিয়ে চলছে আলোচনা। বেশ কয়েকটি ক্লাবে যাওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। এর মধ্যে অন্যতম সৌদি ক্লাব আল হিলাল ও সাবেক ক্লাব বার্সেলোনা। স্প্যানিশ গণমাধ্যম ‘স্পোর্ত’ এর প্রতিবেদনে বলা হয়, ৬ জুন মেসিকে সই করানোর ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিবে আল হিলাল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর