সাকিবের সঙ্গে কথা বলতে বিশেষ কারণ লাগে না

জাতীয় দলের জার্সিতে অনেক বছরই খেলেছেন একসঙ্গে। এরপর সাকিব আল হাসান অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বেও মাঠে নেমেছিলেন। বর্তমানে মাশরাফি জাতীয় দলে অনিয়মিত হলেও সাকিব টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক। তবে সাকিব-মাশরাফির পুরনো সেই খুনসুটি এখনও হরহামেশাই দেখা মেলে। এই তো একদিন আগে হলুদ স্কুটি চড়ে মিরপুর হোম অফ গ্রাউন্ডে এসেছিলেন মাশরাফি। সেটি দেখেই হালকা আলাপ সেরে স্কুটিতে চড়ে বসেন সাকিব।

সাম্প্রতিক সময়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব নানা ইস্যুতে খবরের শিরোনাম হয়েছেন। জড়িয়েছেন একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডেও। তবে সেই সব ছাপিয়ে মাঠের খেলায় নিজের স্বভাবসুলভ পারফর্ম করে গেছেন সাকিব। তার সামনে থেকে দেওয়া নেতৃত্বে টাইগাররা ইংল্যান্ড ও আয়ার‌ল্যান্ডকে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছে। জিতেছে একমাত্র টেস্ট ম্যাচেও। সার্বক্ষণিক আলোচনায় থাকা সাকিবকে নিয়ে তাই প্রসঙ্গ ওঠে মাশরাফির সামনেও।

গতকাল সাকিবের সঙ্গে কী কথা হয়েছিল এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলছেন, ‘সাকিবের সঙ্গে কথা বলতে বিশেষ কারণ থাকবে কেন? সাকিবের সঙ্গে কী আমরা কথা বলতে পারি না? তাহলে বিশেষ কারণ লাগবে কেন ওর সঙ্গে কথা বলতে। সাকিব তো আমার সতীর্থ ছিল। ১৩-১৪ বছর একসঙ্গে খেলেছি। আমাদের যেকোনো বিষয়ে আলাপ হতে পারে।’

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচে আজ (১৪ এপ্রিল) ঢাকা লেপার্ডসের মুখোমুখি হয় মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জ। সেখানে নাটকীয়তায় ভরা ম্যাচে ঢাকা লেপার্ডসকে রূপগঞ্জ ১ রানে হারায়। ম্যাচ শেষে পরবর্তীতে গণমাধ্যমের মুখোমুখি হন মাশরাফি। নানা প্রসঙ্গে কথা বলার একপর্যায়ের সাবেক টাইগার অধিনায়কের কাছে সাকিবের বিষয়ে জানতে চাওয়া হয়।

এর আগেরদিন (বুধবার) বিসিবিতে আসেন সাকিব ও মাশরাফি। সেখানে সাকিব কালো রঙের মাইক্রোতে করে আসলেও পরবর্তীতে মাশরাফির স্কুটি দেখে লোভ সামলাতে পারলেন না। এরপর সাকিবকে স্কুটি চালানো শিখিয়ে দেন মাশরাফি। পরবর্তীতে বিসিবি কার্যালয় ছাড়ার আগে দুজনকে কোনো একটি বিষয়ে নিয়ে আলোচনা করতে দেখা যায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর