উত্তরা-আগারগাঁও রুটের সব স্টেশনেই থামবে মেট্রোরেল

উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন খুলে দেওয়ার মধ্যে দিয়ে আজ থেকে উত্তরা-আগারগাঁও রুটের সব স্টেশনেই থামবে মেট্রোরেল। আনুষ্ঠানিকতা ছাড়াই শুক্রবার (৩১ মার্চ) সকাল ৮টায় মেট্রোরেলের এই দুটি স্টেশন খুলে দেওয়া হয়।

জানা গেছে, মেট্রোরেলের এই অংশে যেসব স্টেশন রয়েছে সেগুলো হলো- উত্তরা উত্তর (দিয়াবাড়ি), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও।

এ বিষয়ে ডিএমটিসিএলের ম্যানেজার মাহফুজুর রহমান গণমাধ্যমকে বলেন, সকাল ৮টায় দুটি স্টেশন যাত্রীদের জন্য উন্মুক্ত করা হলো। এটি একেবারেই সাধারণভাবে করা হলো। সব কিছুই আগের মতো। পার্থক্য শুধু যাত্রী স্টেশনে প্রবেশ করছে এবং মেট্রোরেল থামছে। আমরা দুটি দল গঠন করেছি। যারা অপারেশনের জন্য উত্তরা দক্ষিণ এবং শেওড়াপাড়া স্টেশনের অপারেশন টিমের সঙ্গে সমন্বয় করবে।

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর প্রথম এলিভেটেড মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় শুধু উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশনের মধ্যে মেট্রোরেল চলাচল করত। পরে পর্যায়ক্রমে ২৫ জানুয়ারি মেট্রোরেলের পল্লবী স্টেশন, ১৮ ফেব্রুয়ারি উত্তরা সেন্টার স্টেশন, ১ মার্চ মিরপুর-১০ স্টেশন, ১৫ মার্চ কাজীপাড়া ও মিরপুর ১১ এবং সর্বশেষ আজ উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন চালু করল ডিএমটিসিএল কর্তৃপক্ষ ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর