কার্দিজকে উড়িয়ে শিরোপার আরও কাছে বার্সেলোনা

স্প্যানিশ লা লিগায় কার্দিজকে হারিয়ে শিরোপার দাবি আরও মজবুত করলো বার্সেলোনা। এই জয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে আবারও ৮ পয়েন্টে এগিয়ে গেল বার্সা।

রোববার রাতে নিজেদের মাঠে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। সের্হি রবের্তো দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান রবের্ত লেভানদোভস্কি।এই নিয়ে টানা সাত ম্যাচ জিতল বার্সা, অপরাজিত রইল টানা ১৩ ম্যাচে।

ক্যাম্প ন্যূয়ে বার্সার সঙ্গে প্রায় সমান তালেই লড়ে কাদিজ। দুইবার বল জালে জড়ালেও অফসাইড ও ফাউলের কারণে গোল বাতিল হয় তাদের। তবে এই ভুল করেনি কাতালনারা।

ম্যাচের ৪৩ মিনিটে রবার্তোর গোলে এগিয়ে যায় বার্সা। তরেসের ক্রসে লেভানডোভস্কির ডাইভিং হেড গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার। ফিরতি বল জালে পাঠান রবের্তো।

এই গোলের তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন লেভানডোভস্কি। রবের্তোর পাস ডি-বক্সের মাথায় পেয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন পোলিশ তারকা।

বাকি সময়ে আর কোন গোল না হলে ২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

তবে দুর্ভাগ্য বাধ সাধে কাদিসের সামনে। দুইবার বার্সেলোনার জালে বল পাঠিয়েও গোল পাননি মার্তি। আর শেষ দিকে ফরোয়ার্ড আন্থনি রুবেনের প্রচেষ্টাও পোস্টে লাগে। হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে তারা।

এই জয়ে ২২ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে সবার উপড়ে আছে বার্সেলোনা। আর ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদ। আর কাদিজের সংগ্রহ ২২ পয়েন্ট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর