নারী আইপিএল নিলামে সর্বোচ্চ ৩ কোটি ৪০ লক্ষ রুপি স্মৃতি মান্ধানার; দল পায়নি বাংলাদেশের কেউ

বিসিসিআই’র অধীনে প্রথম নারী প্রিমিয়ার লিগ নিলামে অর্থের ছড়াছড়ি দেখালো ক্লাবগুলো। যেখানে সর্বোচ্চ ৩ কোটি ৪০ লক্ষ রুপিতে স্মৃতি মান্ধানাকে কিনে নেয় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ৫টি দলের মধ্যে ৩টি দল কোঠার সর্বোচ্চ ১৮ জন দলে ভেড়ালেও মুম্বাই ইন্ডিয়ান্স ১৭ আর ইউপি ওয়ারিয়ার্স ১৬ জন নিয়ে দল সাজিয়েছে।

এই ৮৭ জন ক্রিকেটারের মধ্যে নেই কোনো বাংলাদেশি নারী ক্রিকেটার। জাহানারা আলম, সালমা খাতুন আর স্বর্ণা আক্তারকে নিলামে ওঠানো হলেও কেউ দর ডাকেনি। আর নিগার সুলতানা, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, লতা মন্ডল, রিতু মনি আর সোবহানা মুশতারির নাম তালিকায় থাকলেও নিলামে ওঠানো হয়নি।

ভারতের থেকে ১০ নারী ক্রিকেটার কোটি রুপিতে দল পেয়েছেন। স্মৃতির থেকে প্রায় অর্ধেকে ভারতের অধিনায়ক হরমনপ্রীতকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ১ কোটি ৮০ লক্ষ রুপি দর উঠেছিল তার। তার থেকেও বেশি দামে দল পেয়েছে ভারতের আরও ৬ ক্রিকেটার। কোটি রুপির উপরে মূল্য পাওয়া ভারতের বাকি ৮ ক্রিকেটার হলেন দীপ্তি শর্মা, জেমাইয়া রদ্রিগেস, শেফালি বর্মা, পূজা বস্ত্রকর, রিচা ঘোষ, রেণুকা সিংহ ঠাকুর, ইয়াস্তিকা ভাটিয়া আর বেদিকা দাহিয়া।

বিদেশিদের মধ্যে সর্বোচ্চ ৩ কোটি ২০ লক্ষ রুপি পেয়েছেন অজি ক্রিকেটার অ্যাশলে গার্ডনার। তাকে দলের ভিড়িয়েছে গুজরাট জায়ান্টস। গার্ডনারের সমান ৩ কোটি ২০ লক্ষ রুপিতে বিক্রি হয়েছে ইংলিশ ক্রিকেটার নাটালিয়া শিভার। তাকে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়া বেথ মুনি, সোফি এক্লেস্টোন, এলিস পেরি, মারিজেন ক্যাপ, তাহলিয়া ম্যাকগ্রাথ, মেগ ল্যানিং, শবনিম ইসমাইল আর অ্যামেলিয়া কের দল পেয়েছে কোটি রুপির বিনিময়।

সব মিলিয়ে প্রথম নারী আইপিএলে ২০ নারী ক্রিকেটার হলেন কোটিপতি। আগামী ৪ মার্চ থেকে মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া নারীদের প্রথম আইপিএলে অংশ নেবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, মুম্বাই ইন্ডিয়ান্স, গুজরাট জায়ান্টস, ইউপি ওয়ারিয়র্স আর দিল্লি ক্যাপিটালস।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর