কেউ শৃঙ্খলায় বিঘ্ন ঘটালে মোকাবিলা করবে পুলিশ: আইজিপি

হাওর বার্তা ডেস্কঃ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, কোনো রাজনৈতিক দল শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে পারে। কেউ শান্তি-শৃঙ্খলার বিঘ্ন ঘটালে, মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করলে তা আইনানুগভাবে মোকাবিলা করার জন্য বাংলাদেশ পুলিশের প্রতিটি ইউনিট প্রস্তুত রয়েছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকালে নারায়ণগঞ্জ পুলিশ লাইনস মাঠে প্রধান অতিথি হিসেবে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষের পুরোনো একটি প্রতিষ্ঠান। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আমরা প্রতিনিয়ত দায়িত্ব পালন করে থাকি। বাংলাদেশ পুলিশকে প্রতিদিন নিত্যনতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। সেই চ্যালেঞ্জ মোকাবিলার দক্ষতা, অভিজ্ঞতা ও সক্ষমতা আমাদের রয়েছে।

নারায়ণগঞ্জের জনগণ শান্তিপ্রিয় উল্লেখ করে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনী ও প্রশাসনকে নারায়ণগঞ্জবাসী সব সময় সহযোগিতা করছেন। নারায়ণগঞ্জবাসী আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে অতীতে যেভাবে সহযোগিতা করেছে আগামীতেও তাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন আইজিপি।

তিনি আরও বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ফুটবল, দাবা, কাবাডিসহ বিভিন্ন খেলায় বাংলাদেশ পুলিশের সাফল্য রয়েছে। তিনি নিয়মিত অনুশীলনের মাধ্যমে ক্রীড়া ক্ষেত্রে আরও নৈপুণ্য প্রদর্শনের জন্য পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মোসাররাত জাঁহা চৌধুরী, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তারা, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, তাদের সহধর্মিণী ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর