বিদেশে বসেই কাজ শুরু করেছেন হাথুরুসিংহে: তাসকিন

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ দলের কোচ হয়ে ঢাকায় আসার আগেই ফোনে ক্রিকেটারদের সাথে যোগাযোগ করেছেন চান্দিকা হাথুরুসিংহে। তাদেরকে জানিয়েছেন প্রাথমিক পরিকল্পনা। দেশে এসে সবাইকে আলাদা অ্যাসাইনমেন্ট দেবেন কোচ- এমনটাই বলছেন জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ।

বুধবার (৮ ফেব্রুয়ারি) একটি পারফিউম প্রস্তুতকারক প্রতিষ্ঠানের ব্রান্ড অ্যাম্বাসেডর হওয়ার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন তাসকিন।

চলমান বিপিএলে ৯ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। ইকনোমিও ভালো মাত্র ৬.০২। তার দল ঢাকা সুবিধা করতে না পারলেও তাসকিন ছিলেন স্বমহীমায় উজ্জল। কিন্তু ইনজুরির কারণে বিপিএলের সব গুলো ম্যাচ খেলতে পারেননি ঢাকার এ স্পিড স্টার। বুধবার থেকে চোট কাটিয়ে ওঠার রিহ্যাব শুরু করেছেন তাসকিন। তাসকিন বলেন, আজ থেকেই আমার রিহ্যাবিলিটেশন প্রোগ্রাম শুরু হয়েছে। সকালে ট্রেনিং করে এসেছি। বোর্ডের প্ল্যান অনুযায়ী আমি কাজ করছি। আশা করছি, খুব অল্প সময়ের মধ্যেই শর্ট লেংথে বোলিংও করতে শুরু করবো।

বাংলাদেশ দলের হেড কোচ হিসেবে চান্দিকা হাথুরুসিংহে আবারও ফিরছেন। এই লঙ্কানের প্রথম অধ্যায়ে তরুণ তাসকিন ভালই পারফর্ম করেছেন। কাজ পাগল হাথুরু দায়িত্ব নিয়েই যোগাযোগ করেছেন ক্রিকেটারদের সাথে।

তাসকিন আরও বলেন, হাথুরু অনেক ভালো কোচ। সে একজন ভাল মানুষও। আমরা আগে যারা ওর সাথে কাজ করেছি তারা এখন কিছুটা বড় হয়েছি, টিম আরও ভাল করবে বলে আশা করি।

এখন পর্যন্ত বাংলাদেশ-ইংল্যান্ড মুখোমুখি হয়েছে ২১ ওয়ানডেতে। যেখানে বাংলাদেশের জয় ৪টি। যার সবশেষটি ছিলো ঘরের মাঠে ৯ অক্টোবর ২০১৬ সালে। মিরপুরের সেই ম্যাচে জস বাটলার, জনি বেয়ারস্টো সহ ইংলিশদের তিন উইকেট নিয়ে জয়ে দারুণ অবদান রেখেছিলেন তাসকিন। ২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ড বধ করার ম্যাচেও বাটলার সহ ইংলিশদের জোড়া উইকেট নিয়েছিলেন এই পেসার। এবারের সিরিজেও সফল হতে চান তাসকিন।

তাসকিন বলেন, অবশ্যই চাইবো ওদের মেইন ব্যাটারদের উইকেট নেয়ার তবে দিনশেষে আসলে প্রসেসেই ফিরে যেতে হবে। এই সিরিজটা যদি জিততে পারি এবং এ জয়ে যদি আমার অবদান থাকে তাহলে এটাই হবে আমার জন্য সবচেয়ে বড় পাওয়া।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর