প্রধানমন্ত্রীর কার্যালয়ে মূখ্য সমন্বযক হলেন আখতার হোসেন

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব মো. আখতার হোসেনকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

আখতার হোসেন সাবেক সচিব ও এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক জুয়েনা আজিজের স্থলাভিষিক্ত হচ্ছেন। গত ৩১ ডিসেম্বর পর্যন্ত জুয়েনা আজিজ এই দায়িত্বে ছিলেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আখতার হোসেন গত ৩০ অক্টোবর থেকে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) গিয়েছিলেন মো. আখতার হোসেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, ‘পিআরএল ও এ–সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে আখতার হোসেনকে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক পদে চুক্তিভিত্তিতে নিয়োগ দেওয়া হলো। তিনি কর্মরত থাকাকালে মুখ্য সমন্বয়ক পদের নির্ধারিত বেতন–ভাতা ও আনুষঙ্গিক সুবিধা পাবেন।’

আখতার হোসেন গত বছরের ১২ জানুয়ারি জননিরাপত্তা বিভাগে সিনিয়র সচিব পদে যোগ দিয়েছিলেন। এর আগে তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে জ্যেষ্ঠ সচিবের দায়িত্ব পালন করেন। বিসিএস প্রশাসন ক্যাডারে কর্মকর্তা আখতার হোসেন ১৯৮৮ সালে সরকারি চাকরিতে যোগ দিয়েছিলেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক এক আদেশে জানানো হয়েছে, পিআরএলে থাকা প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ( গ্রেড–১) মোহসিনা ইয়াসমিনকে দুই বছরের জন্য বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী সদস্য হিসেবে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর