কুমিল্লার টানা ৭ জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান মৌসুমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স আগেই প্লে-অফ নিশ্চিত করেছে। তবে পয়েন্ট টেবিলে শীর্ষ দুইয়ে ওঠার লড়াইয়ে কোনো ছাড় দিতে নারাজ ইমরুল কায়েসের দল। নিজেদের সবশেষ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৬ উইকেটে হারিয়েছে কুমিল্লা। এ নিয়ে বিপিএলে টানা ৭ জয় তুলে নিল তারা।

শনিবার আসরের ৩৫তম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়া চট্টগ্রামের মুখোমুখি হয় কুমিল্লা। যেখানে প্রথমে ব্যাট করা চট্টগ্রাম নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ও এক ওভার বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার মোহাম্মদ রিজওয়ানের ঝড়ো ব্যাটে ভর করে জয় পায় কুমিল্লা। এই পাকিস্তানি উইকেটরক্ষক-ব্যাটার ৪৭ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৬১ রান করে মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে আউট হন। এছাড়া ২৭ বলে ৩৭ করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন।

চট্টগ্রাম বোলারদের মধ্যে মৃত্যুঞ্জয় ও জিয়াউর রহমান ২টি করে উইকেট পান।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উসমান খান ও আফিফ হোসেনের হাফসেঞ্চুরিতে দেড়শ রানের বেশি সংগ্রহ পায় চট্টগ্রাম। আফিফ ৪৯ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬৬ করে হাসান আলীর বলে আউট হন। আর ওপেনার উসমান ৪১ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫২ করেন।

কুমিল্লার বোলারদের মধ্যে তানভীর ইসলাম ও হাসান আলী ২টি করে উইকেট দখল করেন।

১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এলো কুমিল্লা। সমান ম্যাচে সিলেট স্ট্রাইকার্স ১৬ ও ফরচুন বরিশাল ১৪ পয়েন্ট নিয়ে যথাক্রমে শীর্ষে ও দুইয়ে রয়েছে। ১০ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তলানিতে চট্টগ্রাম।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর