মদনে ওসি তাওহীদুর রহমানের ব্যতিক্রমী কৃষি উদ্যোগ

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার হাওর বেষ্টিত মদন উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী কৃষি বিপ্লবকে ত্বরান্বিত করতে ও সাধারণ কৃষককে উৎসাহ উদ্দীপনা দিতে থানা চত্বরের পতিত জমিকে ব্যবহার করে শীতকালীন সবজি চাষের এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করছে মদন থানা পুলিশ।
এতে বদলে গেছে থানা চত্বরের পরিবেশ। সবুজে ঘেরা মায়াবী দৃশ্যপটে এসে সেবা গ্রহণকারীরাও আগ্রহী হচ্ছেন সবজি চাষের প্রতি এবং তারাও বাড়ির আঙিনায় রোপন করছেন বিভিন্ন ধরনের শাক-সবজি।
থানা সূত্রে জানা যায়, করোনা পরবর্তীকালে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দেওয়া নির্দেশ, ১ ইঞ্চি জমিও যেনো অনাবাদি না থাকে। সেই বক্তব্যকে মনে প্রাণে লালন করে এক ব্যতিক্রমী কাজ শুরু করেন ওসি মোঃ তাওহীদুর রহমান।
সরজমিনে গিয়ে দেখা যায়, ইট পাথরে ঘেরা থানা চত্বর যেনো হয়ে উঠেছে এক সবুজ ফসলি মাঠ। এতে রোপন করা হয়েছে পুঁই শাক, লাল শাক, ডাটা শাক, শিম, মুলা, মরিচসহ কয়েক রকমের সবজি। আর এ সবজি খেতে পানি দেওয়া, সার দেওয়া, আগাছা পরিষ্কার থেকে শুরু করে সকল কাজই আনন্দের সাথে করছেন ওসিসহ সকল পুলিশ সদস্য নিজেরাই। বিশেষ করে এস আই মোঃ আজিজুর রহমানের অবদান উল্লেখযোগ্য।
এ বিষয়ে মদন থানা অফিসার ইনচার্জ মোঃ তাওহীদুর রহমান জানান, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নেত্রকোণা জেলা  পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ স্যারের নির্দেশক্রমে আমার থানা চত্বরে পতিত জমিতে  বিভিন্ন ধরনের ফসল উৎপাদনের উদ্যোগ গ্রহণ করেছি। আমি সকলকে কৃষি কাজে এগিয়ে আশার আহবান করছি।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর