শিক্ষা ক্ষেত্রে দেশের অগ্রগতি বিশ্বজুড়ে প্রশংসনীয়: স্পিকার

হাওর বার্তা ডেস্কঃ স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমানে নারী শিক্ষায় রেকর্ড অগ্রগতি লক্ষণীয়। চিকিৎসা ও শিক্ষায় নারীদের অংশগ্রহণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। আজ দেশের শিক্ষা ক্ষেত্রে অগ্রগতি বিশ্বজুড়ে প্রশংসনীয়। মেয়ে শিক্ষার্থীদের মোবাইলে শিক্ষাবৃত্তির টাকা পৌঁছে যাচ্ছে। বাংলাদেশ এখন ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সুবিধা উপভোগ করছে। এ সময় শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ অত্যন্ত যুগোপযোগী। শিক্ষা ক্ষেত্রে বরাদ্দ বৃদ্ধির বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক বলে জানান সংসদের স্পিকার।

শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর একটি বৃত্তি প্রদান অনুষ্ঠান এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে তরুণদের দেশ ও সমাজের প্রাণশক্তি এবং ভবিষ্যৎ নেতৃত্ব উল্লেখ করে শিরীন শারমিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে তরুণ প্রজন্মকে কাজে লাগানোর আহ্বান জানিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় তরুণদের গড়ে তোলার মাধ্যমে প্রতিষ্ঠিত হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে মন্তব্য করে স্পিকার আরও বলেন, বিশ্বমানের শিক্ষা দানে সবাই মিলে কাজ করতে হবে। অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করতে সরকার কাজ করছে। কৃষকবান্ধব কর্মসূচি, নারী ও শিশুবান্ধব কর্মসূচি গ্রহণের পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অন্তর্ভুক্ত করে অর্থনৈতিক পরিকল্পনা ও নীতি বাস্তবায়নে সরকার সচেষ্ট।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উপদেষ্টা সৈয়দ মনজুরুল ইসলাম, প্রাইম ব্যাংকের চেয়ারম্যান আজম জে চৌধুরী, সিইও ইকবাল আনোয়ারসহ অনেকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর