,

আর্জেন্টিনার বাংলাদেশে আসা প্রায় চূড়ান্ত

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বকাপ জয়ের পর থেকেই আর্জেন্টিনাকে বাংলাদেশে নিয়ে আসার গুঞ্জন বেশ চাউর হয়ে উঠেছে। বাংলাদেশ ফুটবল ফেডারশনের (বাফুফে) পক্ষ থেকে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে প্রীতি ম্যাচের জন্য চিঠিও দেওয়া হয়েছে ইতোমধ্যেই। বাংলাদেশি ফুটবল প্রেমীদের আকাঙ্ক্ষা পূরণ করে বিশ্বকাপজয়ী লিওনেল মেসিরা বাংলাদেশে আসবে কিনা সেটি নিয়ে চলছে জোর জল্পনা-কল্পনা।

এবার শেষ হতে চলেছে আর্জেন্টিনা ঢাকায় আসছে কিনে সেই জল্পনার। বাফুফের পরিকল্পনা আগামী জুন উইন্ডোতে আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার। এই ব্যাপারেই বিস্তারিত জানাতে আগামীকাল বুধবার (১৮ জানুয়ারী) বাফুফে ভবনে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

বিশ্বজয়ী আর্জেন্টিনার ঢাকায় আসা প্রায় চূড়ান্ত জানিয়েই বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন গণমাধ্যমের কাছে জানিয়েছেন, ‘আর্জেন্টিনার প্রস্তাবিত বাংলাদেশ সফর প্রায় চূড়ান্ত হয়ে এসেছে। এখন শুধু টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। তারা (আর্জেন্টিনা) আমাদের জানিয়েছে যে জুনের ফিফা উইন্ডোতে তারা আসতে চায়। টার্মস অ্যান্ড কন্ডিশন সমস্যা না হলে আগামী জুনে তারা আসবে বলাই যায়।’

 

এর আগে, ২০১১ সালের সেপ্টেম্বরে প্রথমবারের মতো বাংলাদেশে এসেছিলো আর্জেন্টিনা। সেসময় আফ্রিকার দেশ নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলেছিলো মেসিরা। সেবার আর্জেন্টিনাকে বাংলাদেশে আনতে প্রায় ৪০ কোটি টাকা খরচ হয়েছিলো বাফুফের।

 

আগামী জুনে আসলে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ সফর করা হবে আর্জেন্টিনার, আর বিশ্বজয়ী হিসেবে প্রথমবার। এবার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনাকে আনতে বাংলাদেশের খরচ হবে প্রায় ১০০ কোটি টাকার মতো। আর্জেন্টিনার আসা নিশ্চিত হলে তারপরই তাদের প্রতিপক্ষ নিয়ে ভাবা হবে বলেও জানিয়েছে বাফুফে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর